যুক্তরাজ্য প্রতিনিধি

০৫ এপ্রিল, ২০১৭ ২০:১৫

তারা এখন বাংলাদেশের উন্নয়ন দেখে অবাক, লন্ডনে আবু জাহির এমপি

ছবি : মতিয়ার চৌধুরী

এক সময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত করেছিল তারাই এখন বাংলাদেশের উন্নয়ন দেখে অবাক, শিক্ষা স্বাস্থ্য, সহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। আটত্রিশ বছরে অতীতের বিভিন্ন সরকারের সময়ে দেশে বিদ্যুৎ উৎপাদন হয়েছে মাত্র চারহাজার মেগাওয়াট, আট বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতাসীন হওয়ার পর দেশে বিদ্যুতের উৎপাদন হয়েছে ১২ হাজার মেগাওয়াট। এ মন্তব্য বিদ্যুৎ, জ্বালানী, খনিজসম্পদ ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হবিগঞ্জ-লাখাই আসন থেকে নির্বাচিত এডভোকেট আবু জাহির এমপি‘র।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে বৃটেন প্রবাসী হবিগঞ্জ জেলাবাসী আয়োজিত সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবু জাহির এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে আর বিদ্যুতের সমস্যা থাকবেনা। সরকার মহেশখালিতে আরো একটি কয়লা বিদ্যুৎ প্রকল্প হাতে নিয়েছে এখান থেকে পাওয়া যাবে আরো ১২ হাজার মেগাওয়াট। যোগাযোগ এবং শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিগত জোট সরকারের সময় মোবাইল ফোন ছিল দুষ্প্রাপ্য তখন গরীবের জন্যে একটি মোবাইল ফোন ছিল স্বপ্ন, কল করা এবং রিসিভ করতেও মিনিট প্রতি উভয়কে গুণতে হয়েছে ১২ থেকে ১৫ টাকা, আর এখন মাত্র কুড়ি পয়সায় কল করা যায়, রিকশাওয়ালা থেকে শুরু করে কাজের বুয়া সকলের হাতে রয়েছে মোবাইল। সামাজিক যোগাযোগ মাধ্যম এখন সহজ।

তিনি বলেন, সরকার স্নাতক পর্যন্ত মেয়েদের শিক্ষা ফ্রি করে দিয়েছে, স্কুল এবং কলেজ পর্যায় উপবৃত্তি চালু করা হয়েছে। সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে চালু করা হয়েছে ক্লিনিক।

তিনি তার নিজ এলাকার উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, এখন আর হবিগঞ্জ পিছিয়ে নেই। এই সরকারে সময় হবিগঞ্জ সরকারী বৃন্দাবন কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা হয়েছে কয়েকটি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়েছে, এটি হবে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়। এবছর থেকে হবিগঞ্জ মেডিকেল কলেজে ভর্তি শুরু হবে, হবিগঞ্জবাসীর জন্যে এটি আনন্দের সংবাদ অনেক জেলাতে মেডিকেল কলেজ নেই আমরা পেয়েছি।

তিনি বলেন, হবিগঞ্জ একটি শিল্পাঞ্চলে পরিণত হয়েছে নারায়ণগঞ্জ এবং গাজীপুরের পরে তৃতীয় স্থানে রয়েছে হবিগঞ্জ।

তিনি বলেন, হবিগঞ্জের শিল্পাঞ্চলে শুধু প্রাণ কোম্পানিতে ১৮ হাজার লোকের কর্মসংস্থান হয়েছে এর মধ্যে ৭০% স্থানীয় লোক।

তিনি আরও বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত চলেছে, ঠিক এই মুহূর্তে আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করতে একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে। আমাদের সকলকে দেশী বিদেশী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

এমপি আবু জাহির বলেন তার নির্বাচনী এলাকায় ইতিমধ্যেই ৫টি নতুন কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। বিশেষ করে লাখাই এবং হবিগঞ্জের প্রতিটি ইউনিয়নে একটি করে কলেজ প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, নবীগঞ্জের দীগলবাক ইউনিয়নকে কুশিয়ারার ভাঙন থেকে রক্ষা করতে উদ্যোগ নিবেন।

ইষ্ট-লন্ডনের নিডা হাউজে বিশিষ্ট শিক্ষাবিদ নাট্যভাস্কর ড. মুকিদ চৌধুরীর সভাপতিত্বে এবং চৌধুরী ফয়েজুর রহমান মোস্তাক এডভোকেট এবং অজিত লাল দাসের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সম্বর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আবু ইউসুফ চৌধুরী, শিক্ষাবিদ ড. হাসনিন চৌধুরী, সাংবাদিক-গবেষক মতিয়ার চৌধুরী, মির্জা আওলাদ বেগ, কমিউনিটি নেতা সালাউদ্দিন তাহের, ফুল মিয়া, ইঞ্জিনিয়ার বাবু সুশান্ত দাস গুপ্ত।

সভায় বক্তব্য রাখেন সাংবাদিক জুয়েল রাজ, সাংবাদিক শাহ রাসেল, আয়োজক কমিটির পক্ষে আলামিন মিয়া, দেওয়ান সৈয়দ আব্দুর রব, ছাত্র নেতা শাহ ফয়েজ, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমদ আলী, তুহিন চৌধুরী, তামিম চৌধুরী, গোলাম জিলানী সুহেল, সমসু মিয়া, হিফজুর রহমান চৌধুরী, ফরহাদুল ইসলাম চৌধুরী, গিয়াস উদ্দিন, কামাল উদ্দিন, আব্দুল কাদির, লন্ডন মহানগর যুবলীগের তারেক আহমদ, আজমল হোসেন এমরান, এনামুল হক, শাহ সুমাইয়া প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত