যুক্তরাজ্য প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ০০:৫৭

সুশান্তকে যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যানের অভিনন্দন

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটিতে স্থান পাওয়ায় প্রকৌশলী সুশান্ত দাস গুপ্তকে যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন খান অভিনন্দন জানিয়েছেন। এক বার্তায় তিনি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপিকেও ধন্যবাদ জানান।

বর্ষীয়ান এ রাজনীতিবিদ আওয়ামী লীগের নবগঠিত কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সকল সদস্যকেও অভিনন্দন জানান।

উল্লেখ্য, লন্ডন প্রবাসী সুশান্ত দাস গুপ্তের জন্ম সিলেট বিভাগের হবিগঞ্জে। পড়াশুনা করেছেন হবিগঞ্জের সরকারী উচ্চ বিদ্যালয়, বৃন্দাবন সরকারী কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এরপর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ইস্ট লন্ডনে সিভিল ইঞ্জিনিয়ারিং এ মাস্টার্স করেছেন। সুশান্ত দাস গুপ্ত যুক্তরাজ্য ভিত্তিক একটি প্রযুক্তি প্রতিষ্ঠান টেকশেড লি: এর প্রধান নির্বাহী পরিচালক এবং কম্পিউটার ফরেনসিক এক্সপার্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। লন্ডন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন সুশান্ত, এছাড়া ব্যবসায়ী সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর সহ-সভাপতি তিনি।

সাম্প্রতিককালে আলোচিত স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা ” আমারএমপি-র” চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন সুশান্ত দাস গুপ্ত। আমারএমপি ডটকম নাগরিক ও জনপ্রতিনিধিদের মধ্যকার ডিজিটাল সংযোগ স্থাপনের কাজ করে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত