নিউজ ডেস্ক

২০ জানুয়ারি, ২০১৮ ১০:৩৯

৪ মার্চ লন্ডনে ‘সিলেট উৎসব’

‘শিকড়ের টানে,  প্রাণের গানে, এসো মাতি মিলনে উৎসবে’ এই শ্লোগান নিয়ে, আগামী ৪ মার্চ লন্ডনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে হবে ‘সিলেট উৎসব’।

সিলেট উৎসব কমিটি যুক্তরাজ্যের উদ্যোগে এক সংবাদ সম্মেলন শুক্রবার পূর্ব লন্ডনের ব্র্যাডি আর্টস সেন্টারে এ ঘোষণা দেওয়া হয়।

উৎসব কমিটির কো-চেয়ার জামাল খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কমিটির চেয়ারম্যান  সাংবাদিক, মানবাধিকার কর্মী আনসার আহমদ উল্ল্যা ৷লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট উৎসব কমিটি যুক্তরাজ্যের সেক্রেটারি সাংবাদিক আহাদ চৌধুরী বাবু ৷

উপস্থিত সাংবাদিকদের  বিভিন্ন বিষয়ে প্রশ্নের উত্তর দেন কমিটির ট্রেজারার লন্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেজারার আ স ম মাসুম, মিডিয়া সেক্রেটারি সাংবাদিক  জুয়েল রাজ এবং সদস্য চ্যানেল এসের হেড অব নিউজ সাংবাদিক কামাল মেহেদী ও মুস্তাফিজুর রহমান বেলাল ৷

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশের বাইরে সর্ববৃহৎ বাংলাদেশিদের বসবাস ব্রিটেনে। বিশেষ করে সিলেট অঞ্চলের মানুষের শ্রম ঘাম ও  বর্ণবাদের বিরুদ্ধে দাঁড়িয়ে তৃতীয় ও চতুর্থ প্রজন্মের জন্য শক্ত ভীত তৈরি করে দিয়েছেন। কিন্তু শিকড়ের সাথে সংযোগ দিন দিন কমে যাচ্ছে। নতুন প্রজন্মকে শিকড়ের সন্ধান দিতে, ঐতিহ্য কৃষ্টি ও সংস্কৃতির সাথে মেলবন্ধন ঘটাতেই সিলেট উৎসবের আয়োজন।

আপনার মন্তব্য

আলোচিত