সিলেটটুডে ডেস্ক

২৯ এপ্রিল, ২০১৮ ০০:৫৯

‘টাওয়ার হ্যামলেট কাউন্সিল’ নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী সিলেটের শহীর

১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হওয়া ‘টাওয়ার হ্যামলেট কাউন্সিল’ ব্রিটেনের আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে চলেছে। লন্ডনের গুরুত্বপূর্ণ স্থাপনার একটি উল্লেখযোগ্য অংশ রয়েছে এই কাউন্সিল এলাকায়। তাই ভৌগলিক অবস্থানের কারণে এই কাউন্সিলে রয়েছে বিশেষ মর্যাদা।

আগামী ৩ মে অনুষ্ঠিতব্য এই নির্বাচনী আসনে সাবেক মেয়র লুৎফুর রহমান সমর্থিত এবং বর্তমান এবং বর্তমান মেয়র পদপ্রার্থী অহীদ আহমদ এর নেতৃত্বাধীন ‘এস্পায়ার’ দলের কাউন্সিলর প্রার্থী হিসেবে ‘ঘর’  প্রতীক নিয়ে লড়াই করবেন সিলেটের কৃতি সন্তান তরুণ সমাজ সেবক শহীর উদ্দিন চৌধুরী (শহীদ)।

সিলেটের বালাগঞ্জ থানার গহরপুর এলাকার শিওরখাল চৌধুরী  বাড়ীর মৃত রকিব উদ্দিন চৌধুরীর এই কৃতি সন্তান  বিগত ১৮ বৎসর যাবত তার নির্বাচনী এলাকা ‘আইল্যান্ড গার্ডেনস’ এর জনমানুষের সাথে একাকার হয়ে স্থানীয় দাবি দাওয়া আদায়ে সবসময় সচেষ্ট ছিলেন।

এছাড়াও তার বড় ভাই নাসির উদ্দিন চৌধুরী ও সমাজসেবার পাশাপাশি ব্রিটিশ কারী ইন্ড্রাষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন।

নির্বাচনী প্রার্থিতা প্রসঙ্গে শহীর চৌধুরী বলেন, ‘একটি সুখী, সমৃদ্ধ, নিরাপদ টাওয়ার হ্যামলেট বিনির্মাণে আমার সমস্ত প্রচেষ্টা অব্যাহত রাখতে নির্বাচনে প্রার্থী হয়েছি। আশা করি আমার সততাই সম্মানিত ভোটারদের মন জয়ের জন্য যথেষ্ট।’

উল্লেখ্য শহীর উদ্দিন চৌধুরী (শহীদ) গৃহিণীদের পুনর্বাসনের মাধ্যমে লেখাপড়ার গুণগত উন্নয়নের মধ্যদিয়ে এবং বর্ণবাদী আচরণের বিরুদ্ধে আইনের কার্যকর প্রয়োগের মাধ্যমে পিছিয়ে পড়া বাঙালিরা আবারো নব উদ্যমে সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন।

আপনার মন্তব্য

আলোচিত