সিলেটটুডে ডেস্ক

২৭ মার্চ, ২০১৯ ১২:২১

স্বাধীনতা দিবসে স্পেনে আলোচনা সভা

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) স্থানীয় সময় রাতে মাদ্রিদের আভে মারিয়া ই খেসুস সড়কের বাংলাদেশ অ্যাসোসিয়েশনের কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় মাদ্রিদের বাংলাদেশি আঞ্চলিক, সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর ও সিনিয়র সহসাধারণ সম্পাদক মোরশেদ আলম তাহেরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরু হয় মাওলানা আব্দুর রাজ্জাকের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে। পরে সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর প্রাক্তন সভাপতি এসআরআইএস রবিন, জামাল উদ্দিন মনির, সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, কমিউনিটি নেতা আবুল কালাম আজাদ, বাংলা স্কুল পরিচালনা কমিটির সভাপতি মো. বেলাল, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন কমিশনের সদস্য সচিব দুলাল সাফা, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি সোহেল ভূঁইয়া, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান, কমিউনিটি নেতা মাহবুবুর রহমান ঝন্টু, ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহী, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সহসভাপতি জহিরুল ইসলাম নয়ন, বাংলা স্কুলের সহসভাপতি আবুল হোসেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রাক্তন মহিলা সম্পাদিকা শামীমা আক্তার, অ্যাসোসিয়েশনের নির্বাচন কমিশনের সদস্য মাসুদুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিহদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত