সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০১৫ ০১:১২

সৌদি মসজিদে বোমা : নিহতদের মধ্যে ৪ জন বাংলাদেশি

সৌদি আরবের একটি মসজিদে গত বৃহস্পতিবার আত্মঘাতী বোমা হামলায় নিহতদের মধ্যে ৪ জনই বাংলাদেশি বলে জানা গেছে। সৌদি দূতাবাস শনিবার এ তথ্য নিশ্চিত করেছে।

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আবহা শহরে স্থানীয় নিরাপত্তা বাহিনীর দপ্তরের একটি মসজিদে নামাজ পড়ার সময় আত্মঘাতী হামলায় অন্তত ১৭ জন নিহত এবং অনেকে আহত হন।

ইরাক ও সিরিয়ার বিস্তীর্ণ এলাকা দখলে নেওয়া জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে। এর আগে গত মে মাসে সৌদি আরবের কাতিফ ও দাম্মামের দুটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ২৫ জন নিহতের ঘটনায় দায় স্বীকার করে এই জঙ্গি গোষ্ঠী।

নিহত বাংলাদেশিরা হলেন- লক্ষ্মীপুরের আফাজ উদ্দিন, কুমিল্লার মো. জীবন, মঈনুল মৃধা ও বেলাল হোসেন। এ ঘটনায় দিনাজপুরের আহত চান মিয়ার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) যে মসজিদটিতে বোমা হামলা চালানো হয়েছিল সেটি রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনী স্পেশাল ইমার্জেন্সি ফোর্সের স্থানীয় সদর দফতরের অংশ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছিল, নিহতদের মধ্যে ১০ জনই নিরাপত্তা বাহিনীর সদস্য। বাকিরা মসজিদ আঙ্গিনায় কর্মরত শ্রমিক। হামলাকারীরা যখন বোমাটি বিস্ফোরণ ঘটিয়েছিল তখন তারা নামাজ পড়ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত