সিলেটটুডে ডেস্ক

২১ এপ্রিল, ২০১৯ ১৪:৪২

স্পেনে সোশ্যালিস্ট পার্টি ও বাংলাদেশি মুসলিম কম্যুনিটির মতবিনিময়

স্পেনের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রচারণার অংশ হিসেবে দেশটির ক্ষমতাসীন দল সোশ্যালিস্ট পার্টি মাদ্রিদে বাংলাদেশি মুসলমান কম্যুনিটির সাথে মতবিনিময় সভা করেছে।

শনিবার (২০ এপ্রিল) স্থানীয় সময় রাত ৮টায় শহরটির বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস সংলগ্ন বায়তুল মুকাররম জামে মসজিদে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোশ্যালিস্ট পার্টির নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সোশ্যালিস্ট পার্টির নেতারা আসন্ন সংসদ নির্বাচনে নিজ দলের প্রার্থীদের জয়ী করার জন্য বাংলাদেশি মুসলিম কম্যুনিটির সহযোগিতা প্রত্যাশা করেন।

বাংলাদেশি কম্যুনিটির নেতৃবৃন্দ লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান ক্ষমতাসীন দল সোশ্যালিস্ট পার্টির সহযোগিতা প্রত্যাশা করার পাশাপাশি অভিবাসী আইন শিথিল করার জন্য দলটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

সোশ্যালিস্ট পার্টির ফেডারেল এক্সিকিউটিভ কমিশন ও মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য মনিকা সিলভানা গনজালেজ তার বক্তব্যে বলেন, সোশ্যালিস্ট পার্টি অভিবাসীবান্ধব দল এবং সরকার গঠন করলে অভিবাসীদের নিয়ে কাজ করতে আগ্রহী।

দলের আরেক নেতা হেনা বলেন, সকলের জন্য নির্ভরশীল একটি দেশ ‘স্পেন’ গড়তে সোশ্যালিস্ট পার্টি কাজ করছে। দলের বিজয় নিয়ে শীঘ্রই আবার দেখা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

নির্বাচনে ভোট ও সহযোগিতা চেয়ে আরও বক্তব্য দেন সোশ্যালিস্ট পার্টি নেতা কারোলিনা, মানুয়েল নির্বাচনে দলের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ মুসলিম কম্যুনিটির পক্ষে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আল আমিন মিয়া, বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালেক।

এর আগে সোশ্যালিস্ট পার্টির নেতৃবৃন্দ মসজিদে এলে তাদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

প্রসঙ্গত, আগামী ২৮ এপ্রিল স্পেনের জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত