সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৫ ১১:৪৪

ব্রাজিলে গিয়ে এক ব্রাজিলিয়ানকে হারালেন বাংলাদেশের মাধুরী

ব্রাজিলে এক ব্রাজিলিয়ানকে হারিয়ে ব্রাসিলিয়ার ইন্টারন্যাশনাল স্কুল স্টুডেন্ট কাউন্সিলের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মাধুরী।

মাধুরী বাংলাদেশ সরকারের সাবেক পররাষ্ট্র সচিব, ব্রিটেনের সাবেক বাংলাদেশি হাইকমিশনার ও বর্তমানে ব্রাজিলে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজারুল কায়েস ও নাঈমা কায়েস দম্পতির ছোট মেয়ে মাধুরী কায়েস।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত স্কুল কাউন্সিলের তীব্র প্রতিযোগিতাপূর্ণ নির্বাচনে ১৪ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বী ব্রাজিলিয়ান শিক্ষার্থী অ্যাডুয়ার্ডাকে হারিয়ে মাধুরী এই গৌরব অর্জন করে।

অ্যাসোসিয়েশন অব আমেরিকান স্কুলস অব ব্রাজিল’র সদস্য ব্রাসিলিয়া ইন্টারন্যাশনাল স্কুল (বিআইএস)। যা নেটওয়ার্ক অব ইন্টারন্যাশনাল ক্রিস্টিয়ান স্কুলস’র একটি শাখা। স্কুলটিতে বর্তমানে ব্রাজিলসহ ২৯টি দেশের শিক্ষার্থী লেখাপড়া করছে।

মাধুরীই প্রথম কোনো বাংলাদেশি শিক্ষার্থী, যে ব্রাসিলিয়া ইন্টারন্যাশনাল স্কুল স্টুডেন্ট ইউনিয়নের প্রেসিডেন্ট নির্বাচিত হলো।

মাধুরী গত বছর ১১ গ্রেডে ব্রাসিলিয়া ইন্টারন্যাশনাল স্কুলে ভর্তি হয়। একই বছর তার বাবা মিজারুল কায়েস ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে তার কর্মস্থল ব্রাসিলিয়ায় যোগ দেন।

আপনার মন্তব্য

আলোচিত