সিলেটটুডে ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০২০ ১৩:১৯

নিউ ইয়র্কে হৃদয়ে বাংলাদেশ এর নতুন কমিটি

নিউ ইয়র্কের অন্যতম সামাজিক-সাংস্কৃতিক সংগঠন 'হৃদয়ে বাংলাদেশ' এর নতুন কমিটি গঠিত হয়েছে। প্রবাস প্রজন্মসহ মূলধারায় বাংলাদেশকে তুলে ধরার প্রত্যয়ে গঠিত সংগঠনটির সভাপতি পদে সাইদুর রহমান লিংকন এবং সাধারণ সম্পাদক পদে পল্লব সরকার পুনর্নির্বাচিত হয়েছেন।

১১ ফেব্রুয়ারি সোমবার নিউ ইয়র্কের বাঙালি অধ্যুষিত ব্রঙ্কসে স্টারলিং-বাংলাবাজার এভিনিউর এশিয়ান পার্টি হলে অনুষ্ঠিত সংগঠনের সাধারণ সভায় হৃদয়ে বাংলাদেশ এর ১৬ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

কমিটির কর্মকর্তারা হলেন- সভাপতি সাইদুর রহমান লিংকন, সহ-সভাপতি বদরুজ্জামান রুহেল, সাধারণ সম্পাদক পল্লব সরকার, যুগ্ম সম্পাদক মাকসুদা আহমেদ, সাংগঠনিক সম্পাদক রায়হান জামান রানা, অর্থ সম্পাদক আলিমুল ইসলাম বান্টি, আপ্যায়ন সম্পাদক মাসুদ ফকির, প্রচার সম্পাদক মোতাসিন বিল্লাহ তুষার, সাংস্কৃতিক সম্পাদক শারমিন রহমান তানিয়া, সমাজকল্যাণ সম্পাদক নীলোৎফল সরকার ধ্রুব, দপ্তর সম্পাদক মার্গারেট মল্লিক, কার্যকরী সদস্য মাসুদুর রহমান শাহিন, ফয়সাল আহমেদ, শারমিন মিথিলা বাঁধন, পাপিয়া সুলতানা এবং আতিয়া বিনতে আজিজ লিয়া।

সভায় ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিও গঠন করা হয়। উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন- যুদ্ধবন্দী আব্দুর রহমান, আল আমিন বাবু, আব্দুর রহিম বাদশা, মামুন রহমান ও শামীম আহমেদ।

হৃদয়ে বাংলাদেশ এর সভাপতি সাইদুর রহমান লিংকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পল্লব সরকার ও উপদেষ্টা শামীম আহমেদের পরিচালনায় সভায় কার্যকরী কমিটি ও উপদেষ্টা কমিটির সদস্যরা ছাড়াও অন্যান্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার, ইউএসএনিউজঅনলাইন ডটকম এবং সাপ্তাহিক জনতার কণ্ঠের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, বিবিএ সভাপতি এ ইসলাম মামুন প্রমুখ।

নবনির্বাচিত কর্মকর্তারা বলেন, হৃদয়ে বাংলাদেশ প্রবাসে বাংলা সংস্কৃতিকে ছড়িয়ে দেওয়ার প্রয়াস অব্যাহত রাখবে। উদ্যোগী হবে কল্যাণমুখী সামাজিক কর্মকাণ্ডেও। তারা প্রবাস প্রজন্মসহ মূলধারায় বাংলাদেশকে তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন।

সংগঠনটির সভাপতি সাইদুর রহমান লিংকন এবং সাধারণ সম্পাদক পল্লব সরকার সকলের সহযোগিতা কামনা করে হৃদয়ে বাংলাদেশকে প্রবাসে একটি আদর্শ সংগঠনে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় বক্তারা সংগঠনটি নামের সাথে কাজের মিল রেখে প্রবাসে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের উপযোগী কর্মসূচি গ্রহণের মাধ্যমে আরও এগিয়ে যাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত