COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,504,869

Cases

87,978

Deaths

319,286

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

০৯ মার্চ, ২০২০ ১৫:০৪

ভার্জিনিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ২ জন

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টিতে দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। দুইজনকেই কর্তৃপক্ষ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এই নিয়ে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে একজন মেরিল্যান্ডে চারজনসহ মোট ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রুগী ধরা পড়েছে।

ফেয়ারফ্যাক্স কাউন্টি স্বাস্থ্য বিভাগ করোনভাইরাস রোগের সংক্রমণ (কোভিড-১৯) নিয়ন্ত্রণ করতে ভার্জিনিয়া স্টেট স্বাস্থ্য বিভাগ স্থানীয় স্বাস্থ্যসেবা সংস্থাগুলোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

ফেয়ার‌্যফাক্স কাউন্টি কর্তৃপক্ষ জানায়, আমরা করোনাভাইরাস রোগে আক্রান্ত হয়েছে এমন ব্যক্তিদের দ্রুত সনাক্ত করতে স্বাস্থ্যসেবা সরবরাহকারী এবং জনস্বাস্থ্য ও সুরক্ষা অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করছি। আমরা জনস্বাস্থ্যের জন্য যথাযথ পদক্ষেপ নিচ্ছি এবং সিডিসির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছি যাতে কোভিড-১৯ এ আক্রান্তদের পরীক্ষা করতে পারি। যদি কোনও ব্যক্তি কোভিড-১৯ দ্বারা চিহ্নিত হয় আমরা তৎক্ষণাৎ রোগীকে চিকিৎসা প্রদানের জন্য আক্রান্ত ব্যক্তিকে আলাদা করার জন্য কাজ করবো, যাতে কমিউনিটিতে ভাইরাস ছড়াতে না পারে।

এদিকে ফেয়ারফ্যাক্স কাউন্টি পুলিশকে অতিরিক্ত বায়ো হ্যাজার্ড যন্ত্রপাতি দিয়ে মাঠে নামানো হয়েছে যাতে দ্রুত করোনাভাইরাসে আক্রান্ত রুগীকে সনাক্তকরণসহ কোয়ারেন্টাইন করতে পারে।

এছাড়া ফেয়ারফ্যাক্স কর্তৃপক্ষ কমিউনিটি নেতৃবৃন্দকে জরুরি না হলে সকল ইভেন্ট বাতিল করার পরামর্শ দিয়েছে এবং জনসমাগম থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত