সিলেটটুডে ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০১৮ ১৪:১৫

আজ থেকে কবি নজরুল অডিটোরিয়ামে শুরু হচ্ছে ‘গহীন বালুচর’

নির্মাতাদের সাথে সুধী সমাজের মতবিনিময়

সিলেট চলচ্চিত্র সংসদ এর আয়োজনে সরকারী অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘গহীন বালুচর’ এর দুইদিনব্যাপী প্রদর্শন শুরু হচ্ছে আজ শুক্রবার থেকে। চলবে আগামীকাল ১০ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত।

নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে প্রতিদিন বেলা ৩টায় প্রথম প্রদর্শনী, সন্ধ্যা ৬টায় দ্বিতীয় এবং রাত ৮টা ৪৫ মিনিটে প্রদর্শিত হবে ‘গহীন বালুচর’। এদিকে চলচিত্রটি নিয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নগরের চৌহাট্টস্থ একটি প্রতিষ্ঠানে সুধী সমাজ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আয়োজন করা হয় এক মতবিনিময় অনুষ্ঠানের।

এতে উপস্থিত ছিলেন দেশের চলচ্চিত্রটির পরিচালক খ্যাতিমান নির্মাতা বদরুল আনাম সৌদ, কিংবদন্তি অভিনয়শিল্পী সুবর্ণা মোস্তফা, অভিনেত্রী নীলাঞ্জনা নীলা, প্রধান সহকারী পরিচালক রাইজুল ইসলাম আজাদ।

এসময় বক্তারা বলেন, বর্তমান সময়ে সুস্থ ধারার চলচ্চিত্রের যে ধারা শুরু হয়েছে তারাই ধারাবাহিকতায় নির্মাণ করা হয়েছে ‘গহীন বালুচর’। জোড়া প্রেমের গল্পের এ ছবিটি চলচ্চিত্রের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি সাধারণ দর্শককে আবার হলমূখী করবে বলে আশা প্রকাশ করেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

সিলেট চলচ্চিত্র সংসদের মুখ্য সমন্বয়কারী সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল মুনীরের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে উপস্থিত সূধিসমাজের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমেদ সেলিম, সিটি কাউন্সিলর রেজওয়ান আহমেদ, আজাদুর রহমান আজাদ, শাবিপ্রবির অধ্যাপক ফারুক উদ্দিন, অতিরিক্ত রেজিষ্টার সৈয়দ সেলিম রেজা, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটন, পরিবেশ কর্মী আব্দুল করিম কিম, সাংবাদিক মুজিবর রহমান জকন, জালালাবাদ গ্যাসের কর্মকর্তা আশফাকুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আবৃত্তিশিল্পী সৈয়দ সাইমূম আনজুম ইভান।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সিলনেট আইটি এন্ড বিলিয়ার্ড জোনের ব্যবস্থাপনা পরিচালক ইকরামুল জলিল সুমন। অনুষ্ঠানে সুধী সমাজের পক্ষ থেকে সিলেটে উন্নত সিনেমা হল ও সুস্থ পরিবেশ তৈরিতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য একটি চরের আধিপত্য বিস্তার নিয়ে ‘গহীন বালুচর’ এর কাহিনী আবর্তিত হয়েছে। এতে অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেতা ফজুলর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মোস্তফা, রুনা খান, জিতু আহসান, শাহাদাৎ হোসেন। ‘গহীন বালুচর’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়েছে আবু হুরায়রা তানভীন, নীলাঞ্জনা নীলা, ও জান্নাতুল নূর মুনের।

সরকারী অনুদানপ্রাপ্ত এ ছবিটির পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া। নগরের চৌহাট্টাস্থ মানরু শপিং সেন্টারের সিলনেট আইটি থেকে প্রদর্শনীর টিকেট সংগ্রহ করা যাবে। এছাড়া প্রদর্শনী আগে হল কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করা যাবে।


আপনার মন্তব্য

আলোচিত