সিলেটটুডে ডেস্ক

১৩ আগস্ট, ২০১৮ ১৯:২৭

জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট শিল্পকলা একাডেমির ৩ দিনব্যাপী কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ পালন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি, সিলেট ৩ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

সোমবার (১৩ আগস্ট) বিকাল ৪টায় শিল্পকলা একাডেমিতে দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনের লক্ষে বিভিন্ন বয়সী শিশুদের অংশগ্রহণের চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সিলেট জেলা সদরের বিপুল সংখ্যক প্রতিযোগিদের অংশগ্রহণে তিনটি বিভাগের প্রতিযোগিতাসমূহ তুমুল প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে সম্পন্ন হয়।

দিবসটি পালনের অংশ হিসেবে ১৪ আগস্ট মঙ্গলবার বিকাল ৫টায় শিল্পকলা একাডেমির চিত্রশালায় আয়োজন করা হয়েছে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের। সন্ধ্যা ৬টায় প্রদর্শন করা হবে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক চলচ্চিত্র।

এছাড়া ১৫ আগস্ট বুধবার সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতার প্রতিকৃতিতে একাডেমির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ১০টা ১৫ মিনিটে জেলা প্রশাসন সিলেট আয়োজিত শোক র‌্যালিতে অংশগ্রহণের মধ্য দিয়ে জেলা শিল্পকলা একাডেমির ৩ দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘটবে।

আয়োজিত সকল কর্মসূচিতে একাডেমির সকল প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী, অভিভাবক এবং একাডেমির সঙ্গে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

আপনার মন্তব্য

আলোচিত