সিলেটটুডে ডেস্ক

০৫ অক্টোবর, ২০১৫ ২১:২৭

সিলেটে জাতীয় সংগীত প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

জাতীয় সংস্কৃতির লালন, সংরক্ষণ ও বিকাশের লক্ষ্যে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন কর্মসূচির আলোকে সিলেট জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সোমবার জেলা পর্যায়ে জাতীয় সঙ্গীত প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন হয়।

জেলা পর্যায়ে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় সিলেটের বিভিন্ন স্কুল, কলেজ ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ উপজেলা পর্যায়ের প্রতিনিধি এবং জেলা শিল্পকলা একাডেমীর সংগীত সাধারণ ও শিশুদলেরসহ সর্বমোট ১০৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

কর্মশালা শেষে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. সাইদুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি হিমাংশু বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা মো. সলিমুল্লাহ্, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহসভাপতি প্রিন্স সদরুজ্জামান ও সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের পরিচালক নিরঞ্জন দে, সভাপতি অনুপ কুমার দেব ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, কবি ও গবেষক সুমনকুমার দাশ।

আলোচনা শেষে পরিবেশিত হয় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত। দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী রানা কুমার সিনহা, অনিমেষ বিজয় চৌধুরী ও প্রতীক এন্দ।

জেলা পর্যায়ে প্রশিক্ষণ গ্রহণকারীগণ পরবর্তীকালে বিভিন্ন বিদ্যালয়, মহাবিদ্যালয়, বিশ্ববিদ্যালয় ও উপজেলা পর্যায়ে জাতীয় সংগীত প্রশিক্ষণ প্রদান করবেন।

আপনার মন্তব্য

আলোচিত