শাবি প্রতিনিধি

০৮ অক্টোবর, ২০১৫ ২১:০৯

শাবিতে ব্যান্ডউইটজ রোড শো অনুষ্ঠিত

আগামী প্রজন্মের সম্ভাবনাকে জাগিয়ে তুলতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ) এর আইবিএ কমিউনিকেশন্স ক্লাব এবং বাংলাদেশ সরকারের একসেস টু ইনফরমেশন (এটুআই ) যৌথভাবে আয়োজন করেছে বিজনেজ কেস প্রতিযোগিতা ‘ব্র্যান্ডউইটজ-২০১৫’।

নিজেদের এ আয়োজনের কথা ছড়িয়ে দিতে অনলাইনের পাশাপাশি দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যাচ্ছে এ দলটি । তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগীতায় এক সেমিনারের আয়োজন করা হয়।

ব্যবসায় প্রশাসন বিভাগের ৩২৮ নম্বর রুমে এ সেমিনারের আয়োজন করা হয় । সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন । এসময় বাংলাদেশ সরকারের একসেস টু ইনফরমেশন (এটুআই ) এর পক্ষ থেকে এটুআই এর বিভিন্ন দিক তুলে ধরেন এটুআই এর প্রোগ্রাম এসোসিয়েট মু. সাখাওয়াত ইসলাম।

পরবর্তীতে ‘ব্র্যান্ডউইটজ-২০১৫’ এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহ নানাবিধ কার্যক্রম তুলে ধরেন আইবিএ কমিউনিকেমন্স ক্লাব কোঅর্ডিনেটর ইফতেখার মাহমুদ ও চালর্স গমেজ।

২০০৮ সাল থেকে অনুষ্ঠিত হওয়া এ প্রতিযোগিতায় এবার যে কোন বিশ্ববিদ্যালয়ের চারজন মিলে একটি টিম করে অংশগ্রহণ করতে পারবে । চারটি আকর্ষণীয় রাউন্ডে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিজয়ী দল ২.৫০ লক্ষ টাকা, প্রথম রানার্সআপ ১,২৫,০০০ টাকা এবং দ্বিতীয় রানার্সআপ ১,০০০০০ হাজার টাকা প্রাইজমানি পাবেন।

শিক্ষার্থীদের জন্য নিজদের যোগ্যতা প্রদর্শন ও কর্পোরেট জগতে প্রবেশের অনন্য এক সুযোগ এ ব্যান্ডউইট্জ প্রতিযোগিতা। দেশের বানিজ্য শিক্ষায় নতুন মাত্রা যোগ করার পাশাপাশি এ প্রতিযোগিতা অংশগ্রহনকারীদের মধ্যে সামাজিক দায়বদ্বতা সম্পর্কেও ধারণা তৈরি করতে সহায়তা করবে।

উল্লেখ্য, প্রতিযোগিতার প্রথম রাইন্ডের কেস সলিউশন জমা দেওয়ার শেষ তারিখ এ মাসের ১০ তারিখ। বিস্তারিত জানতে ভিজিট করুন www.brandwitz.org ও ইভেন্টের (Brandwitz’15)  ফেসবুক পেজে।

আপনার মন্তব্য

আলোচিত