শাবিপ্রবি প্রতিনিধি

০৯ অক্টোবর, ২০১৫ ১৭:০৭

শাবিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার শনিবার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক সেমিনার শনিবার(১০ অক্টোবর) অনুষ্ঠিত হবে। ব্র্যাক এইচআরডি এর সহযোগীতায় ‘ক্যারিয়ার গ্রুমিং সেশন’ শীর্ষক এ সেমিনারের আয়োজক বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’। সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হবে ।

আয়োজকরা জানান, সেমিনারে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভালো সিভি লেখার কৌশল, ইন্টারভিউ ফেইস করার নিয়ম, ভালো করার উপায়সহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন অতিথিরা। সেমিনারে মূল বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ব্র্যাকের এইচআরডি বিভাগের জেনারেল ম্যানেজার মো. হামিদুল ইসলাম এবং রিক্রুটমেন্ট ইনচার্জ তামজিদুল আলম ।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি উত্তম অনির্বান সেমিনার সম্পর্কে বলেন, ‘গবেষণায় দেখা গেছে একজন এইচআর ম্যানেজার রিক্রুটিং এর সময় কখনোই একটি সিভি ১০ সেকেন্ডের বেশি দেখেন না। কারণ একটি পদের জন্য অনেক প্রার্থী থাকার কারণে তখন এইচআর এর পক্ষে ভাল করে সিভি দেখা অসম্ভব হয়ে পড়ে। ফলে একটি ভালো সিভি এই অল্প সময়ের মধ্যে চাকরির জন্য গুরুত্বপূর্ণ। তাছাড়া চকরির পাওয়ার পূর্বশর্ত হল ভালভাবে ইন্টারভিউ দেয়া। ইন্টারভিউ সেশন পুরোপুরি নিজে নিয়ন্ত্রণ করার অনেক কৌশল আছে। আমাদের এই সেমিনারে প্রধানত একটি ভাল সিভির কি কি উপাদান থাকে এবং লিখার পদ্ধতি ও ইন্টারভিউ এর বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা হবে। এছাড়াও ব্র্যাকের কিছু খালি পদের জন্য তৎক্ষণাৎ সিভি দেয়ার সুযোগ থাকছে এ সেমিনারে ।

তিনি আরো জানান, সাস্ট ক্যারিয়ার ক্লাব সবসময় শাবিপ্রবিসহ সিলেট বিভাগের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সমস্যা ও ভয় ভীতি সমাধানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে । আমাদের এ সেমিনারে সিলেট বিভাগের যে কোন শিক্ষার্থীর জন্য উন্মুক্ত ।

আপনার মন্তব্য

আলোচিত