শাবি প্রতিনিধি

০৫ জুন, ২০২০ ১৩:০২

শাবির পিসিআর ল্যাবে কাজ করছেন দুই ছাত্রলীগ নেতা

করোনাভাইরাস শনাক্তকরণ টেস্ট

করোনাভাইরাস পরীক্ষায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের গবেষণাগারে কাজ করছেন শাখা ছাত্রলীগের দুই নেতা।

তারা হলেন, শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জিইবি বিভাগের ২০১৯-২০ সেশনের (মাস্টার্স) শিক্ষার্থী হাফিজ আল আসাদ এবং ছাত্রলীগের সহ-সম্পাদক ও বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মো. মোশারফ হোসেন।

নিজের অনুভূতি ব্যক্ত করে হাফিজ আল আসাদ বলেন, দেশের এ সংকটে নিজের অর্জিত মেধাকে কাজে লাগাতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি। আশা করি খুব শীঘ্রই আমরা এ সংকট কাটিয়ে উঠতে পারবো।

বিজ্ঞাপন

তিনি বলেন, করোনা সংকট যতদিন থাকবে ততদিন নিজের সর্বোচ্চটুকু দিয়ে দেশের জন্য দেশের মানুষের জন্য কাজ করে যাব।

গত ২০ মে থেকে শাবিপ্রবির এই বিভাগে নমুনা পরীক্ষা শুরু হয়। এ পর্যন্ত হাজারের অধিক নমুনা পরীক্ষা করা হয়। এতে দেড় শতাধিক নমুনা পজিটিভ আসে।

মহৎ এ কাজে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে আন্তরিক ধন্যবাদ জানান আসাদ।

মো. মোশারফ হোসেন বলেন, যেদিন জানতে পারি শাবিপ্রবি দেশের এই ক্রান্তিলগ্নে কোভিড-১৯ নির্ণয়ের ল্যাব স্থাপনের মাধ্যম দেশবাসীর পাশে দাঁড়াতে চায়, সেদিন আমরা জিইবি গ্র্যাজুয়েট যারা সিলেটে আছি, তারা কাজ করার আগ্রহ প্রকাশ করি। নিজেদের অর্জিত জ্ঞানকে দেশবাসীর কল্যাণে কাজে লাগানোর সিদ্ধান্ত নেই। তবে প্রথমে সামনে আসে নিজেদের এবং পরিবেশের নিরাপত্তার বিষয়টি।পরবর্তীতে ল্যাবের সার্বিক ডিজাইন পর্যবেক্ষণ করে সর্বোচ্চ নিরাপত্তার বিষয়ে আমরা নিশ্চিত হই। নিরাপত্তা এবং কাজের পদ্ধতি নিয়ে আমরা ১০ দিন প্রশিক্ষণ নেই।

তিনি বলেন, গত ১৮ মে ল্যাব উদ্বোধনের পর আমাদের টীম স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউসে উঠে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের টিমকে সর্বোচ্চ সহযোগিতা দিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারা বাংলাদেশে ছাত্রলীগ তাদের অবস্থান থেকে দেশ ও দেশের মানুষের পাশে দাঁড়াচ্ছেন। ছাত্রলীগের একজন কর্মী হিসেবে বঙ্গবন্ধুর দেশ সেবার আদর্শকে অনুসরণ করে জননেত্রীর করোনা মহামারী জয়ের মিশনে নিজেদের অর্জিত জ্ঞানকে কাজে লাগাতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।

আপনার মন্তব্য

আলোচিত