শাবি প্রতিনিধি

১০ জুন, ২০২০ ০০:২৪

শাবিতে শুরু হচ্ছে আরও দু'টি বহুতল ভবনের নির্মাণ কাজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আবাসিক ও প্রশাসানিক  মিলিয়ে আরো দু'টি নতুন ভবন নির্মাণ কাজের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (৯ জুন) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট সভাকক্ষে পৃথক দুইটি ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে  চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষরকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামের নেতৃত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

সার্বিক বিষয়ে  প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে আরও দুইটি ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। ভবন দুইটির একটি ছাত্রীদের জন্য আবাসিক হল (বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল)ও অপরটি সেন্টার অব এক্সিলেন্স ভবন।

প্রধান প্রকৌশলী আরও জানান, ছাত্রীদের জন্য নির্মিত চারতলা বিশিষ্ট এ আবাসিক হলটি ১ম ছাত্রীহলের উত্তর-পূর্ব পাশে নির্মিত হবে। ছাত্রীহলটিতে ৫০০ এর অধিক ছাত্রী থাকতে পারবেন। এছাড়া শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে  শিক্ষাভবন-ই এর পাশেই পাচতলা বিশিষ্ট সেন্টার অব এক্সিল্বন্স ভবন নির্মিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত