ডেস্ক রিপোর্ট

১১ নভেম্বর, ২০১৫ ১৮:৩২

শাবিতে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ১৪ নভেম্বর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তি পরিক্ষা আগামী ১৪ই নভেম্বর সকাল বিকাল অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯ টায় ‘এ’ ইউনিট ও বিকাল আড়াইটায় (২.৩০) ‘বি’ ইউনিটের তবে তল্লাসী ও অন্যান কাজের জন্য পরিক্ষার শুরুর ১ ঘন্টা আগে আসার জন্য বলা হয়েছে।

পরিক্ষার্থীদের হলে আসার সময় দুই কপি রঙিন ছবি (সত্যায়িত ছাড়া চলবে) ও দুই কপি প্রবেশপত্র আনতে হবে পরিক্ষায় সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করা যাবে কিন্তু অতিরিক্ত মেমোরিসমৃদ্ধ ক্যাল্কুলেটর ব্যবহার করা যাবে না যদি কেউ কোন কারন বশত প্রবেশপত্র নিয়ে আসতে না পারে তবে ব্যবস্থা করা হবে

হলে মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ, চীপ সম্মিলিত ডিবাইস, এটিএমকার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ভারী কলম, বোতাম সহ নিয়ম বহির্ভুত কোন ডিবাইস আনা ও ব্যবহার নিষিদ্ধ।

বুধবার দুপুর আড়াইটায় শাবি প্রেস ক্লাবের সাথে সংবাদ সম্বেলনে ভর্তি কমিটি এই সব তথ্য দেন।

এছাড়া ভর্তি কমিটির সদস্য সচিব জানান, প্রশ্নপত্রের ব্যপারে সর্বাধিক সতর্কতা অবলম্বন করা হচ্ছে। তাই আধুনিক সামজিক মিডিয়া কিংবা স্বার্থন্বেষী মহলের দ্বারা প্ররোচিত না হোওয়ার জন্য। যদি এই ধরনের কাজের সাথে কেউ সংশ্লিষ্ট থাকে তবে তার বিরুদ্ধে কঠুর শাস্তির ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

কমিটির সভাপতি নারায়ন সাহা জানান পরিক্ষা সংক্রান্ত সকল গুরুত্বপূর্ন স্থানগুলোতে সিসিটিভি আওতায় আনা হয়েছে। সিলেট শহরে কঠুর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ভ্রাম্যমান আদালত ও প্রক্টরদের তৎপরতা থাকবে দিনব্যাপী।

ভর্তি পরিক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য বিশবিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সহযোগীতার আহবান জানান তিনি।

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত