সিলেটটুডে ডেস্ক

০৭ ফেব্রুয়ারি , ২০২২ ১৮:৪১

ঢাবির ভর্তি পরীক্ষায় ‘ঘ’ ইউনিট না রাখার সিদ্ধান্ত

আগামী শিক্ষাবর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে এই ইউনিট থেকে যে প্রক্রিয়ায় আসন বণ্টন করা হতো, তা কীভাবে অন্য ইউনিটগুলোতে বণ্টন করা হবে— এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সভায় উপস্থিত একটি সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাদ দেওয়ার ব্যাপারে ডিনস কমিটিতে আগেই নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। আজকের বিশেষ সভায় তা চূড়ান্ত করা হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, আইন অনুষদ এবং পূর্বেকার ‘ঘ’ ইউনিট— এই তিনটি মিলিয়ে একটি ইউনিটেই পরীক্ষা নেওয়া হবে।

তবে ‘ঘ’ ইউনিটের অন্তর্ভুক্ত আসনগুলো অন্য ইউনিটগুলোতে কীভাবে বণ্টন করা হবে— এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে ওই সূত্র জানিয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত