সিলেটটুডে ডেস্ক

২৭ মার্চ, ২০২২ ০৯:৩৮

দক্ষিণ সুরমা সরকারি কলেজে স্বাধীনতা দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

শনিবার (২৬ মার্চ) সকাল ১০টায় কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

এরপর কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভলিবল, বালিশ বদল, কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে শিক্ষক ও কর্মকর্তা- কর্মচারীদের মধ্য রশিটান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংস্কৃতিক বিষয়ক কমিটির আহবায়ক সহযোগী অধ্যাপক আতাউর রহমান সভাপতিত্বে কলেজের এবং বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক পলাশ রঞ্জন দাশ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শ্যামলী চক্রবর্তী এবং প্রভাষক খালেদ মাসুদের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.মতিউর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও একাডেমিক কাউন্সিলের সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সালমা ইয়াছমিন ও দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো.মহিবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল হক, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক অধ্যাপক রাহেনা হক, অর্থনীতি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক রওনক জাহান বেগম, সহযোগী অধ্যাপক মতিলাল দাশ, শিক্ষক পরিষদ সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক কাজরী রানী ধর, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক সুভাষ চন্দ্র সাহা, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক জয়নুল ইসলাম, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মইনুল হক সহ কলেজর সকল বিভাগের শিক্ষকমণ্ডলী ও কর্মকতা-কর্মচারীগণ।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন 'বাংলাদেশ আইডল' রানার্সআপ মন্টি সিনহা ও রিয়া রহমান।

দিনব্যাপী এই অনুষ্ঠানে অংশগ্রহণ নেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত