সিলেটটুডে ডেস্ক

১৩ এপ্রিল, ২০২২ ২৩:২৬

লিডিং ইউনিভার্সিটির গবেষণা প্রকল্প পর্যালোচনা

বিশ্ববিদ্যালয়সমূহে গবেষণার পরিধি বাড়ানোর লক্ষ্যে বর্তমান সরকারের উদ্যোগের অংশ হিসেবে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করে থাকে।

এরই আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণা প্রকল্পের প্রস্তাব জমা দিতে বলা হয়, এবং প্রস্তাবিত ২০২১-২২ সালের গবেষণা প্রকল্পের পর্যালোচনা করা হয়েছে মঙ্গলবার (১২ এপ্রিল ২০২২) বিশ্ববিদ্যালয়ের বোর্ডরুমে সকাল ১০টায় লিডিং ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং (CRISP) এর উদ‍্যোগে।

প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট  বিশেষজ্ঞ কমিটি প্রকল্পগুলোকে পর্যালোচনা করে মানসম্পন্ন কিছু প্রকল্প অনুমোদন দিয়ে লিডিং ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং (CRISP) এর মাধ্যমে গবেষকদেরকে এক বছরের জন‍্য অনুদান প্রদান করা হবে।

 এসময় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার উপস্থিতিতে বিশেষজ্ঞ সদস্য  হিসেবে সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিং এর উপদেষ্টা প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া, কোয়ালিটি এ‍্যাসিউরেন্স সেলের পরিচালক ড. মো. রেজাউল করিম, অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ শাহানসাহ মোল্লা, রিসার্চ এন্ড পাবলিকেশন সেলের পরিচালক ইঞ্জিনিয়ার মো. আমিনুল হক এবং বিষয় বিশেষজ্ঞ সদস‍্যগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত