শাবিপ্রবি প্রতিনিধি

২৫ মে, ২০২২ ২৩:২৬

শাবিপ্রবি শিক্ষার্থীদের উদ্যোগে ত্রাণ পেলো বন্যার্তরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের উদ্যোগে ত্রাণ সহযোগিতা পেয়েছে সিলেটের বন্যাকবলিত মানুষেরা।

বুধবার (২৫ মে) বিকালে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়,  বন্যার্তদের পাশে শাবিপ্রবি শিরোনামে সম্মিলিত সাংস্কৃতিক জোট চ্যারিটি ফান্ড সংগ্রহ করছে। তা থেকে বন্যা কবলিত মানুষদের মাঝে প্রথম পর্যায়ে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রথমধাপে সিলেটের জকিগঞ্জ উপজেলার তিনটি গ্রামে ১০০ পরিবারের মাঝে এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

পরিবারগুলোতে ত্রাণ হিসেবে শুকনো খাবার (চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল,লবণ)। পাশাপাশি মেডিক্যাল সাপোর্ট হিসেবে সিলেট এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ শাখার সন্ধানী টিমের সদস্যরা উপস্থিত ছিলেন। তারা ওষুধ, স্যালাইন ও পানি বিষুদ্ধকরণ ট্যাবলেট বিতরন ও বন্যার সময় বিভিন্ন সাস্থ্য ঝুঁকি ও তার প্রতিকার সম্পর্কে বন্যা কবলিত মানুষদের সচেতন করেন।

এদিকে বন্যার্তদের সহায়তার জন্য আগামী ২৬ ও ২৭ তারিখ চ্যারিটি ফিল্ম ফেস্টের আয়োজন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। এ থেকে প্রাপ্ত অর্থ এই ফান্ডে যুক্ত করা হবে। বন্যার্তদের জন্য অনুদান সংগ্রহ অব্যাহত থাকবে এবং পরবর্তীতে বিভিন্ন ধাপে অন্যান্য বন্যা কবলিত এলাকাতে সহায়তা পৌছে দেওয়া হবে বলেও জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত