শাবিপ্রবি প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০৫

শাবিপ্রবির প্রথম উপাচার্য ছদরুদ্দিন আহমদ স্মরণে ‘স্মারক বক্তৃতা’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রথম উপাচার্য অধ্যাপক ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরীর স্মরণে ‘স্মারক বক্তৃতা’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ  ‘স্মারক বক্তৃতা’ অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন
আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিক্ষা ও গবেষণায় শাবিপ্রবি আন্তর্জাতিক মান অর্জনে বদ্ধপরিকর। আগামী বছরগুলোতে আন্তর্জাতিক পর্যায়ে এ বিশ্ববিদ্যালয়কে উন্নীত করার লক্ষ্যে ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নেয়া হয়েছে ।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে এবং রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টসের ভিজিটিং রিসার্চ ফেলো ড. হাসিব মুহাম্মদ ইরফানুল্লাহ। প্রবন্ধ উপস্থাপক এর জীবন বৃত্তান্ত তুলে ধরেন সহযোগী অধ্যাপক শিল্পী রানী বসাক।

এছাড়া অনুষ্ঠানে ‘ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী ট্রাস্ট’ বৃত্তি এবং ‘সুলতানা এন নাহার এন্ড আলবুরুজ আর রহমান’ পুরস্কার ২০১৯ ও ২০২০ ঘোষিত হয়।

‘সুলতানা এন নাহার এন্ড আলবুরুজ আর রহমান’ পুরস্কার ২০১৯ অর্জন করেন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক, অধ্যাপক ড. আব্দুল হান্নান ও ড. মো. তারেক হোসাইন, পুরস্কার ২০২০ অর্জন করেন অধ্যাপক ড. খুরশিদা বেগম, ড. মো. এনামুল হক এবং মো. লুৎফুল হাসান।

‘ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী ট্রাস্ট’ ট্রাস্ট বৃত্তি অর্জন করেন পদার্থবিজ্ঞান বিভাগের এম এস এস ৩য় (থিসিস) সেমিস্টারের শিক্ষার্থী সাজেদা বেগম।

আপনার মন্তব্য

আলোচিত