শাবিপ্রবি প্রতিনিধি

১৮ অক্টোবর, ২০২২ ২৩:২২

শাবিপ্রবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পর শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, সৈয়দ মুজতবা আলী হল, শেখ রাসেল স্মৃতি পরিষদ, শাবি অফিসার্স এসোসিয়েশন পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

পুষ্পস্তবক অর্পণ শেষে একাডেমিক ভবন এ এর সামনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন উপাচার্য।
 
এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড মস্তাবুর রহমান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, বিভিন্ন অনুষদের ডীন, প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় প্রধান, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান পারভেজ, শিক্ষক, দপ্তর প্রধান ও কমকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


এদিকে বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত