সিলেটটুডে ডেস্ক

০৪ নভেম্বর, ২০২২ ১৪:৩২

লিডিং ইউনিভার্সিটির উপাচার্যের সাথে বাংলাদেশ ব্যাংক প্রতিনিধি দলের সাক্ষাত

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার সাথে বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. নজরুল ইসলাম এবং যুগ্ম পরিচালক মুহাম্মদ জাহিদ ইকবাল  Skills for Employment Investment Program (SEIP), Project এর আওতায় লিডিং ইউনিভার্সিটির Centre for Research, Innovative Studies and Planning (CRISP) এর উদ্যোগ উন্নয়নে প্রশিক্ষণ ও গবেষনায় সহযোগিতামূলক সম্পৃক্ততা নিয়ে আলোচনা করা হয়।

উভয় পক্ষ বাংলাদেশে বিভিন্ন সেক্টরে উদ্যোক্তা উন্নয়নের অপার সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশীয় সম্পদের যথার্থ ও উদ্ভাবনী ব্যবহারে যুব সমাজকে প্রশিক্ষন প্রদানের মাধ্যমে মানব সম্পদ উন্নয়নে অর্থনৈতিক ও সামাজিক প্রবৃদ্ধির উপর গুরুত্বারোপ করে।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও CRISP, Leading University এর সহযোগিতামূলক সম্পর্ক উন্নয়নে সক্রিয় অংশগ্রহনের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়।

২ নভেম্বর অনুষ্ঠিত আলোচনায় লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন ও CRISP এর Advisor প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া, ইসলামিক স্টাডিজ বিভাগের (ইসলামিক ব্যাংকিং এ্যান্ড ফাইন্যান্স) লেকচারার মো. মামুনুর রশিদ এবং ডেপুটি ডিরেক্টর ও ফাইন্যান্স এ্যান্ড একাউন্টস (ইনচার্জ) রজত কান্তি চক্রবর্তী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, প্রফেসর ড. বশির আহমেদ ভূঁইয়া ও মো. মামুনুর রশিদ উভয়ই বাংলাদেশ ব্যাংকের SEIP Project এর Lead Trainer হিসেবে নিয়োজিত আছেন।

আপনার মন্তব্য

আলোচিত