নিজস্ব প্রতবেদক

২৭ ফেব্রুয়ারি , ২০২৩ ২১:৪৩

হুমকি দিয়ে হল ছাড়া করার অভিযোগ শাবি ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)  নিজ দলের কর্মীকে হুমকি দিয়ে হল ছাড়তে বাধ্য করানোর অভিযোগ উঠেছে ওই সংগঠনটির নেতার বিরুদ্ধে।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়র প্রক্টর ও প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। তবে অভিযুক্তরা এ ঘটনা অস্বীকার করেছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী মো. দেলোয়ার হোসেন গণিত বিভাগের দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

তিনি ছাত্রলীগ কর্মী সাদ্দাম হোসেন পিয়াস, ইফতেকার আহাম্মেদ, আশিকুর রহমান, টিটু এবং উজ্জলের বিরুদ্ধে এ অভিযোগ দেন।
লিখিত অভিযোগে ভুক্তভোগী উল্লেখ করেন, তিনি শাহপরান হলের ২৩৯ নম্বর কক্ষের বৈধ শিক্ষার্থী। ১৪ ফেব্রুয়ারি রাতে হলের ওই কক্ষে সাদ্দাম অতিরিক্ত শিক্ষার্থী থাকার জায়গা করেন। এতে স্বাভাবিক শিক্ষাজীবনে সমস্যা হলে ভুক্তভোগী প্রতিবাদ জানাতে গেল গত ২৪ ফেব্রুয়ারি রাতে বিছনাপত্রসহ হল থেকে হুমকি দিয়ে বের কর দেন অভিযুক্তসহ ১০ থেকে ১৫ জন। এমন পরিস্থিতিতে ভুক্তভোগী নিজের নিরাপত্তা চেয়ে এবং হলের সিট নিশ্চিতের দাবিতে প্রক্টর ও হলের প্রভোস্টের কাছে সহায়তা চেয়েছেন।

জানা যায়, ভুক্তভোগী ও অভিযুক্তরা সকলেই ছাত্রলীগের একটি পক্ষের নেতা সুমন মিয়ার অনুসারী। পারস্পরিক দ্বন্দ্বে লিপ্ত থাকায় এমন ঘটনা ঘটেছে বলে একাধিক সূত্র জানান। তবে গত দেড় বছরের অধিক সময় ধরে এ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি নেই।

এদিকে হুমকির ঘটনা অস্বীকার করে ছাত্রলীগ কর্মী সাদ্দাম হোসেন পিয়াস বলেন, দেলোয়ারকে হুমকি দিয়ে নয়, বুঝিয়ে বলা হয়েছে হল থেকে আপাতত বাইরে থাকার জন্য। হুমকি দিয়ে বের করে দেওয়ার কোনো ঘটনা ঘটেনি।

হল থেকে বের করে দেয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, জৈষ্ঠ শিক্ষার্থীর সঙ্গে বেয়াদবি করায় দেলোয়ারকে আপাতত হল থেকে বাইরে থাকতে বলা হয়েছে। এটা সুমন মিয়াসহ গ্রুপের সকলের সিদ্ধান্ত। তবে বর্তমানে সে তার রুমে অবস্থান করছেন বলে জানান।

এ ব্যাপারে শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান বিষয়টি অবগত আছেন জানিয়ে বলেন, সহকারী প্রভোস্টদের সঙ্গে কথা বলে বিস্তারিত খবর নেওয়া হচ্ছে। প্রকৃত ঘটনা জানার জন্য দুই পক্ষকে ডাকা হবে। এতে ঘটনাটি সুষ্ঠু সমাধান হবে বলে প্রত্যাশা করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত