শাবিপ্রবি প্রতিনিধি

১৪ ডিসেম্বর, ২০২৩ ২২:১৪

শাবিপ্রবিতে শহিদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা

যথাযথ মর্যাদা ও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শহিদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে বুদ্ধিজীবীদের স্মরণে শহিদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি বিভিন্ন অনুষদ, উদযাপন কমিটি, ডিন'স ফোরাম, শিক্ষকদের সংগঠন, হল প্রশাসন, বিভাগ, কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন, শাবি প্রেসক্লাব, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরআগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বুদ্ধিজীবীদের স্মরণে আলোচনা সভার আয়োজন করা হয়।

পুষ্পস্তবক অর্পণকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, হল প্রভোস্ট, দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে সন্ধ্যা সাড়ে ৫ টায় শহিদ মিনার, বঙ্গবন্ধু চত্বর ও চেতনা-৭১ এ শহিদদের স্মরণে মোমবাতি প্রজ্বলনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত