নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি , ২০১৫ ২২:৩১

এমসি কলেজে ‘মোহনা’র বসন্ত উৎসব উদযাপিত

আনন্দ আর উৎসবের মূখরতায় ঋতুরাজ বসন্তকে বরণ করলো এম সি কলেজের শিক্ষার্থীরা। শনিবার বেলা ১১ টায় মোহনা চত্বরে আয়োজিত উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে “মোহনা বসন্ত ১৪২১” এর শুভ উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বসন্ত মানব মনকে সতেজ ও প্রাণবন্ত করে তোলে। আমার যৌবনের উদ্বিপ্ত তারুণ্য উদ্ভাসিত করে তুলতে এখানে মিলিত হয়েছি। আমাদের এ সম্মিলিত বন্ধনে বসন্ত যেন বার বার জাগরিত হয়। 

উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক হায়াতুল ইসলাম আকঞ্জি, সমাজবিজ্ঞান বিভাগীয় প্রধান পান্না রানী রায়, বাংলা বিভাগের প্রধান ড. সাহেদা আখতার, সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত, মোহনার সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, আতিকুর রহমান, খালেদ মাসুদ। 

শুভেচ্ছা বক্তব্য রাখেন মোহনার সাধারণ সম্পাদক ওলিউর রহমান সামি। 

এসময় আরো উপস্থিত ছিলেন- গণিত বিভাগের সহযোগী অধ্যাপক অরুণ চন্দ্র পাল, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ও মোহনার উপদেষ্টা তৌফিক এজদানী চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক প্রতাপ রঞ্জন চৌধুরী, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ বিলাল উদ্দিন, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারহানা ইসলাম, মোহনার সাবেক সহ সভাপতি সংকর দেবনাথ ও মোহনার আজীবন সদস্য মোঃ নাসির উদ্দিন। 

মোহনা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি দোলন আহমেদের সভাপতিত্বে  এবং সহ-সভাপতি আশীষ চন্দ্র তালুকদার ও সাংগঠনিক সম্পাদক সামসুদ্দিন সাম্স ও কনক লতার সঞ্চালনায় উৎসবে সংগীত পরিবেশন করে লিংকন, উজ্জল, নাসির, নাসিমা, মুন্না, সামস, শুভাশীষ, সামি, এমরাজ, দিনার, রিমা, বৃষ্টি, জুয়েল, পরশ, সুজন, নিপা, ঝুমুর ও মামুন। 

চৌধুরী এমরান আহমেদের রচনায় ও এমরাজ চৌধুরীর নির্দেশনায় পরিবেশিত নাটিকায়  অভিনয় করেন আমিন, শিমু, আনোয়ার, কনক লতা, ঝুমুর, শাহনাজ, সুজন। বাংলাদেশ ক্রিকেট দলের শুভকামনায় পরিবেশিত হয় মনোজ্ঞ ডিসপ্লে। এছাড়া ফ্যাশন-শোতে অংশগ্রহন করেন  সামস, রিমা, জুয়েল, নিপা, দেলোয়ার, শাহনাজ, তারিন, দিনার। কবিতা আবৃত্তি করেন বৃষ্টি রাজ ঋতু। মঞ্চসজ্জা ও আল্পনায় ছিলেন জসীম, শরীফ, আজাদ, দেলোয়ার, তুষার, ফয়েজ, জহির, মাসুম, আফজল, পারভিন, শাহনাজ, মাহবুবা। ফটোগ্রাফী আহনাফ আবীর প্রমুখ। 

 

 

আপনার মন্তব্য

আলোচিত