সিলেটটুডে ডেস্ক

১৫ মার্চ, ২০১৬ ১৭:১৪

ভারতীয় বিজ্ঞানী ড. কুনালকে এমসি কলেজের সংবর্ধনা

ভারতের মহাকাশ গবেষনা কেন্দ্রের জৈষ্ঠ্য বিজ্ঞানী প্রফেসর ড. কুনাল কুমার দাসকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে সিলেট এমসি কলেজে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে দেওয়া এই সংবর্ধণা অনুষ্ঠানে প্রফেসর কুনাল কুমার দাসকে উত্তরীয় পরিয়ে দেন কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। এছাড়া অতিথিকে কলেজের পক্ষ থেকে ক্রেস্ট প্রদানের পাশাপাশি শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে বরণ করে।

অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দের সভাপতিত্বে ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক শামীমা চৌধুরীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ হায়াতুল ইসলাম আকঞ্জি। অন্যান্যের মধ্যে গণিত বিভাগের অধ্যাপক অরুন চন্দ্র পাল এবং নাট্যকার ও সংস্কৃতিকর্মী নিরঞ্জন দে যাদু বক্তৃতা করেন। অনুষ্ঠানে কলেজের বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

তৎকালীন বৃহত্তর সিলেটের জগন্নাথপুরের সৈয়দপুর শাহারপাড়া গ্রামের বাসিন্দা প্রফেসর ড. কুনাল কুমার দাসের বাবা ১৯৩০ সালে ঐতিহ্যবাহী এমসি কলেজ থেকে স্নাতক সম্পন্ন করার পর ভারতে চলে যান। পৈত্রিক দেশ-বাড়ির পাশাপাশি বাবার শিক্ষাজীবনের কলেজ পরিদর্শনের জন্যই প্রফেসর ড. কুনাল কুমার দাস বাংলাদেশ সফরে এসেছেন।

আপনার মন্তব্য

আলোচিত