এলইউ ক্যাম্পাস রিপোর্টঃ

০২ জানুয়ারি, ২০১৫ ১৩:৫০

ক্ষ্যাপাটে ছেলেমেয়েগুলো নেমেছে অন্তত একটি দুর্ঘটনা রুখবে!

আপনার শ্রম, অনুদান বা পরামর্শ দিয়ে সাহায্য করতে পারেন LUCS এই উদ্যোগকে

রাতের বেলা আপনমনে বাইসাইকেল চালিয়ে বাসায় ফিরছেন, হঠাৎ স্পীড ব্রেকারের সাথে ধাক্কা খেয়ে বাইকটা ছিটকে পড়ল একদিকে, আপনি মুখ থুবড়ে পড়লেন রাস্তায়। রাস্তার স্পীডব্রেকারগুলোকে আলাদাভাবে বুঝা না গেলে এভাবেই ঘটে যেতে পাড়ে অনাকাংখিত দূর্ঘটনা। সিলেট শহরে সাইক্লিং দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে, আর বাড়ছে এধরনের দূর্ঘটনা। আপনার আমার জীবনে এমন অনাকাংখিত দূর্ঘটনা রুখতেই লিডিং ইউনিভার্সিটি সাইক্লিং সোসাইটি নিয়েছে এক অভিনব উদ্যোগ। অভিযোগ নয়, তারা এগিয়ে এসেছে সমস্যার সমাধানে। হ্যা, লিডিং ইউনিভার্সিটি সাইক্লিং সোসাইটি (LUCS) পরিবারের ক্ষ্যাপাটে ছেলেমেয়েগুলো নেমেছে অন্তত একটি দুর্ঘটনা রুখবে , অন্তত একটি জীবন বাঁচাবে বলে ।



LUCS পরিবার রং তুলি নিয়ে নামবে স্পীড ব্রেকার রং করবে । যেন দিনে বা রাতের বেলা স্পীড ব্রেকারগুলো দেখতে না পেয়ে কোন যানবাহন , বিশেষ করে বাইসাইকেল এক্সিডেন্ট না হয় । দ্রুত চালিয়ে আসা সাইকেল আরোহী দুর থেকে এই সাদা রেখাগুলো দেখে আর এক্সিডেন্ট করবে না, সে নিরাপদে বাড়ি ফিরবে । ভদ্রলোক জানবেও না ক্ষ্যাপাটে ছেলেমেয়েগুলো তার নিরাপদ চলাচলের জন্য কতটা কষ্ট করেছে । হয়তো LUCS কে কেউ ধন্যবাদ দেবে না । ওরা ধন্যবাদ চায় না , ওরা এটা ভেবেই খুশি, নিরাপদে বাড়ি ফেরা লোকটির প্রিয়জনদের হাসিতে একটুখানি অবদান ওদেরও আছে ।

তবে আপনিও চাইলে এই মহতি উদ্যোগে যোগ দিতে পারেন। আপনার শ্রম, অনুদান বা পরামর্শ দিয়ে সাহায্য করতে পারেন LUCS এই উদ্যোগকে।

আপনার মন্তব্য

আলোচিত