নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ, ২০১৫ ১৪:১০

শাবিতে ফের মুখোমুখি ছাত্রলীগের অঞ্জন-সন্দিপন গ্রুপ, সংঘাতের আশঙ্কা

শাবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ (ফাইল ছবি)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফের মুখোমুখি অবস্থান নিয়ে ছাত্রলীগের বিবাদমান দুই গ্রুপ। হলে ওঠা নিয়ে সেমাবার সকাল থেকে ক্যাম্পাসে মুখোমুখি অবস্থান নেয় দুই গ্রুপ। এতে আবারো বিশ্ববিদ্যালয়ে সংঘাতের আশঙ্কা দেখা দিয়েছে। বিরাজ করছে উত্তেজনা। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত হলে ওঠার অপেক্ষায় সভাপতি সন্দিপন গ্রুপ ক্যাম্পাসে অবস্থান করছে। অপরদিকে অঞ্জন-উত্তম গ্রুপ হলের ভেতরেই অবস্থান করছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সোমবার সকাল ১১টার দিকে শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিবন চৌধুরী পার্থের নেতৃত্বে কমিটির পক্ষের নেতারা ৭টি সিএনজি অটোরিকশাযোগে নেতাকর্মীদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন। পরে তারা উপাচার্যের সাথে বৈঠকে বসেন।

প্রায় দেড়ঘন্টাব্যাপী বৈঠককালে ছাত্রলীগ নেতৃবৃন্দ উপাচার্যকে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে ক্যাম্পাসে রাজনীতির উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ও মেধার ভিত্তিতে যারা হলে সিট পেয়েছে তাদেরকে হলে ওঠার ব্যবস্থা নেয়ার দাবি জানান।

যারা মেধার ভিত্তিতে হলে সিট পেয়েছে তাদেরকে প্রক্টরিয়াল বডির মাধ্যমে হলে ওঠার সিদ্ধান্ত হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এদিকে, পদবঞ্চিত অঞ্জন-উত্তম গ্রুপের নেতাকর্মীরা আগ থেকেই হলের ভেতরে অবস্থান করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।

উল্লেখ্য, হল দখল নিয়ে এরআগেও কয়েকবার সংর্ষে জড়ায় ছাত্রলীগের এই দুই গ্রুপ। সর্বশেষ সংঘর্ষে সুমন নামের এক বহিরাগত ছাত্রলীগ
কর্মী নিহত হয়। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে প্রশাসন। পরবর্তীতে সব ধরনের রাজনৈতিক কর্মকান্ডের উপর নিষেধাজ্ঞা জারি করে ক্যাম্পাস খুললেও থামানো ছাত্রলীগের সন্ত্রাসীদের।

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত