শাবি প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৫৫

মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগে বিজয়ী এফসি হুদাই

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ‘মাহা-স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ ২০১৬’ এর ফাইনালে বিজয়ী হয়েছে এফসি হুদাই। গত বৃহস্পতিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল গ্রাউন্ডে অনুষ্ঠিত ফাইনালে ট্রাইবেকারে জোয়াসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এফসি হুদাই। বিশ্ববিদ্যালয়ের একমাত্র খেলাধুলা বিষয়ক সংগঠন ‘স্পোর্টস সাস্ট’ পঞ্চমবারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করেছে।

ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আমিনুল হক ভুঁইয়া। বিশেষ অতিথি ছিলেন বাফুফের কার্যনির্বাহী পরিষদের সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও মাহা’র সত্ত্বাধিকারী মাহিউদ্দিন আহমদ সেলিম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর আলমগীর কবির, সামিউল ইসলাম, টুর্নামেন্টের আহ্বায়ক মাহবুব আরিফ, স্বপ্নবাংলা গ্রুপের চেয়ারম্যান শেখ শিব্বির হোসেন, স্পোর্টস সাস্টের সাবেক সভাপতি জুলকারনাইন রাদ, সাইফুল মাহমুদ, শরীফ সোহাগ, রাফি হিমেল, সভাপতি নিয়াজ মাহমুদ প্রমুখ।

ফ্লাড লাইটের আলোয় জমজমাট এ খেলাটি অনুষ্ঠিত হয়। প্রায় কয়েক হাজার দর্শক খেলাটি উপভোগ করেন। খেলার প্রথম মিনিটেই গোল খেয়ে ব্যাকফুটে চলে যায় জোয়াস। পরবর্তীতে একেবারে শেষ মূহুর্তের গোলে ম্যাচে ফিরে আসে জোয়াস। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ফলাফল ১-১ থাকায় পেনাল্টি শ্যুট আউটে গড়ায় ম্যাচের ভাগ্য। পেনাল্টি শ্যুটআউটে জোয়াসকে ৭-৬ ব্যবধানে হারিয়ে পঞ্চম সিজনের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এফসি হুদাই। টুর্নামেন্ট সেরা গোলকিপার এফসি হুদাইয়ের শাহ সুলতান, ম্যান অব দ্যা ফাইনাল এসএন নোমান এবং সেরা খেলোয়াড় জোয়াসের নিউটন চাকমা নির্বাচিত হন। এছাড়া ফেয়ার প্লে এওয়ার্ড পায় এফসি ভাইকিংস। বছরের সেরা সংগঠক হিসেবে নিয়াজ মাহমুদকে সম্মাননা তুলে দেওয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, শিক্ষার পাশাপাশি অন্যান্য কার্যক্রমে শাবিপ্রবি বরাবরই অনন্য। খেলাধুলা যার অন্যতম অংশ। নিজেদের মধ্যে বোঝাপড়া বৃদ্ধির অন্যতম মাধ্যম এ ধরনের টুর্নামেন্ট আয়োজনের জন্য তিনি স্পোর্টস সাস্টকে ধন্যবাদ জানান।

সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম বলেন, ফুটবলে সিলেট বরাবরই দর্শকপ্রিয়তা পেয়েছে। খোলা মাঠে ফ্লাড লাইটের আলোয় উপস্থিত দর্শকদের উপস্থিতি ফুটবলের সুদিন ফিরে আসছে এমনই ইঙ্গিত দেয় বলে মন্তব্য করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এই কার্যনির্বাহী সদস্য।

আপনার মন্তব্য

আলোচিত