এম.এ সিদ্দিকী বাপ্পী, মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়

০৫ অক্টোবর, ২০১৬ ১৩:০৯

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে হয়ে গেলো ‘কিউব ফেস্ট-২০১৬’

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে প্রথমবারের মত অনুষ্ঠিত হল রুবিক্স কিউব ফেস্টিভ্যাল।

বুধবার (৪ অক্টোবর)  ইউনিভার্সিটির উন্মুক্ত মঞ্চে অনুষ্ঠানটির আয়োজন করে কিউবপ্রেমী কিছু শিক্ষার্থী। সকাল ১১টায় শুরু হওয়া ফেস্টিভ্যালটি চলে বিকাল ৩টা পর্যন্ত।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. সালেহ উদ্দিন। তিনি বলেন, ‘ভিন্নধর্মী এই আয়োজন ছড়িয়ে পড়ুক প্রত্যেক শিক্ষার্থীদের মধ্যে। এই ধরনের প্রোগ্রাম আয়োজনে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ সবসময়ই সহযোগিতা করে এবং ভবিষ্যতেও করবে’। ফেস্টিভ্যালের উদ্বোধনে আরো উপস্থিত ছিলেন তড়িৎ ও তড়িৎযন্ত্র কৌশল বিভাগের বিভাগীয় প্রধান জনাব মিয়া মোঃ আসাদুজ্জামান, পরিচালক(প্রশাসন) জনাব তারেক ইসলাম এবং ইংরেজি বিভাগের প্রভাষক জনাব চিংখেই সিনহা। বক্তারা বলেন, নিজেকে মননশীল করে তুলতে এই ধরনের আয়োজন প্রশংসনীয়। আরনো রুবিক-এর আবিষ্কৃত বিস্ময়কর এই পাজল গেমস নিয়ে ফেস্টিভ্যাল আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদও জানান।
ফেস্টিভ্যাল এ রুবিক্স কিউবের হিস্ট্রি, কিউব ডকুমেন্টরি ও বিভিন্ন ধরনের কিউবের প্রদর্শনী করা হয়। নতুনদের জন্য ছিলো কিউব শেখার কর্মশালা। সবশেষে অনুষ্ঠিত হয় কিউব সলভিং কম্পিটিশন।

প্রতিযোগিতায় মাত্র ৩২ সেকেন্ডে কিউব সলভ করে প্রথম হওয়ার গৌরব অর্জন করেন সি এস ই বিভাগের শিক্ষার্থী মিনহাজ। প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন একই বিভাগের জুবায়েদ ও শুভ। আয়োজকদের অন্যতম বিপ্রজিৎ বলেন, ‘এই ধরনের প্রোগ্রাম আয়োজন করতে পেরে তারা খুবই খুশি এবং সকলের সহযোগিতা পেলে আগামীতে আরো বড় পরিসরে এই ধরনের আয়োজন করার ইচ্ছে তাঁদের’।

আপনার মন্তব্য

আলোচিত