সিলেটটুডে ডেস্ক

১৭ অক্টোবর, ২০১৬ ১৮:৩০

লিডিং ইউনিভার্সিটিতে ‘মাইক্রোসফট ইমাজিন’ শীর্ষক সভা অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটির সিএসই বিভাগের উদ্যোগে এবং মাইক্রোসফট কর্পোরেশনের সরাসরি তত্ত্বাবধানে প্রথমবারের মত সোমবার (১৬ অক্টোবর) ইউনিভার্সিটির হলরুমে ”মাইক্রোসফট ইমাজিন” শীর্ষক এক অনুষ্ঠান আয়োজন করা হয় ।

এতে শিক্ষার্থীদের সুবিধার্থে মাইক্রোসফট কী কাজ করতে পারে এবং কিভাবে শিক্ষার্থীরা মাইক্রোসফট এর সাথে সংযোগ স্থাপন করে নিজেদের উন্নতি সাধন করতে পারে তার উপর আলোকপাত করা হয়। লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী এবং কর্মকর্তাগন মাইক্রোসফট এর সকল পণ্য বিনামূল্যে ব্যবহার করার, মাইক্রোসফট এর অধীনে ইন্টার্নশিপ করার সুযোগ, মাইক্রোসফট সুপারভাইজার এর অধীনে সফটওয়ার ডেভেলপমেন্টসহ মাইক্রোসফট উদ্যোগে আয়োজিত বছরব্যাপী বিভিন্ন সেমিনার ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে এই অনুষ্ঠানের মধ্য দিয়ে তারই সূচনা হলো।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে লিডিং ইউনিভার্সিটির জন্য এমন সময়োপযোগী সুযোগ প্রদান করার জন্য মাইক্রোসফট কর্পোরেশনকে ধন্যবাদ জানান।

আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. খন্দকার মো. মুমিনুল হক শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিইও এবং কান্ট্রি ম্যানেজার মেন্টোর নেশনস ক্যাম্পাস লিড এমএসপি-এআইউবি ইউথ স্পার্ক এডভোকেট, রেজয়ানুর রহমান (প্রাক্তন ডিএক্স ইন্টার্ন এন্ড ইভানজেলিস্ট, বাংলাদেশ মাইক্রোসফট লিমিটেড), মাইক্রোসফট এমভিপি, অফিস ডেভেলপমেন্ট অতিশ কুমার দিপংকর (সফটওয়ার ইঞ্জিনিয়ার- ব্রেইন স্টেশন-২৩), মাইক্রোসফট এমভিপি-মাইক্রোসফট আজোর প্লাটফর্ম শাহরিয়ার হোসেন এবং মাইক্রোসফট এমভিপি ভিজুয়াল এন্ড ডেভেলপমেন্ট টেকনোলজিস মাহেদী হাসান।

এতে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী ছাড়াও সিলেটের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান খানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত