সিলেটটুডে ডেস্ক

২৭ অক্টোবর, ২০১৬ ১৮:১৯

সুশান্ত পালের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল ও শিক্ষার্থীদের নিয়ে নিজের ফেসবুক ওয়ালে মনগড়া ও বিভ্রান্তিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ঢাবির সাবেক শিক্ষার্থী ও কাস্টমস কর্মকর্তা সুশান্ত পালের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মোতাকাব্বির খান প্রবাস বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন।

তিনি বলেন, "ঢাকা বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের হেয় করার জন্য তিনি (সুশান্ত) এই জঘন্যতম কাজটি করেছেন। পোস্টে তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ হলের মেয়েদের নিয়ে কুরুচিপূর্ণ লেখা দিয়েছেন। শাস্তির দাবিতে মামলা করেছি।"

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. আবু বকর সিদ্দিক বলেন, ‘তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে। তদন্ত চলছে।’

সম্প্রতি হল ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক নিয়ে নিজের ফেসবুক টাইম লাইনে একটি পোস্ট দেন ৩০তম বিসিএসে প্রথম স্থান অধিকারী কাস্টমস কর্মকর্তা সুশান্ত পাল। এরপরই এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। তার বিরুদ্ধে মামলা ও বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট বাতিলের দাবি ওঠান বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের তোপের মুখে পোস্টটি মুছে ফেলেন এবং ক্ষমা চেয়ে আরেকটি পোস্ট দেন সুশান্ত পাল।

আপনার মন্তব্য

আলোচিত