রাবি প্রতিনিধি

০২ নভেম্বর, ২০১৬ ১৬:২৩

রাবিতে লিপু, জলিসহ সকল হত্যাকাণ্ডের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র মোতালেব হোসেন লিপু ও একই বিভাগের সহযোগী অধ্যাপক আক্তার জাহান জলি সহ সকল হত্যাকাণ্ডের বিচার ও নিরাপদ ক্যাম্পাস দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (২ নভেম্বর) বেলা ১১টার দিকে সাংবাদিকতা বিভাগের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সাংবাদিকতা বিভাগরে এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বিভাগের সভাপতি প্রদীপ কুমার, সহযোগী অধ্যাপক কাজী মামুন হায়দার, আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ বিপুল কুমার বিশ্বাস ও ইংরেজি বিভাগের সভাপতি মাসউদ আখতার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আমরা ক্যাম্পাসে একের পর এক খুন দেখছি। কিন্তু কোনো বিচার দেখছি না। এভাবে বিশ্ববিদ্যালয় চলতে পারে না। আমরা ক্লাস-পরীক্ষা বাদ দিয়ে বারবার এভাবে রাস্তায় নামতে পারি না। এই হত্যাকাণ্ডের অবসান চাই। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই।

এসময় বক্তারা শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের জোর দাবি জানান।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আবাসিক ভবন জুবেরী ভবনের নিজকক্ষ থেকে সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আখতার জাহান জলির এবং ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে শিক্ষার্থী লিপুর লাশ উদ্ধার করে পুলিশ। এরপর থেকে এসব হত্যাকাণ্ডের বিচার দাবিতে শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন।

আপনার মন্তব্য

আলোচিত