শাবিপ্রবি প্রতিনিধি

০৮ নভেম্বর, ২০১৬ ১৬:২৬

‘প্রশাসনের ভেতরেই সাম্প্রদায়িক হামলার উস্কানিদাতা রয়েছে’

দেশজুড়ে চলমান হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও নির্যাতনের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে শাবি শিক্ষক সমিতি।

শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ কর্মসূচী পালন করেন শিক্ষকরা।

মানববন্ধনে শিক্ষকদের পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন। পরে মানববন্ধন শেষে একই স্থানে সমাবেশের আয়োজন করা হয়।

মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, সহ-সভাপতি অধ্যাপক ড. মোজাম্মেল হক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল আমিন রাব্বী, কোষাধ্যক্ষ ড. মুশতাক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মস্তাবুর রহমান, অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. আব্দুল আওয়াল বিশ্বাস, অধ্যাপক ড. আব্দুল গনি, অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য প্রমুখ।

সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ সামসুল আলম বলেন, ১৯৭১ সালে একটি সাম্প্রদায়িক দেশ গড়তেই বাংলাদেশ স্বাধীন হয়। যুদ্ধে শুধুমাত্র কোনো নির্দিষ্ট ধর্মের মানুষ অংশগ্রহণ করেনি। জন্মগতভাবেই সকল ধর্মের লোক এই দেশে সমান অধিকার রাখে। কিন্তু দেশে ঘাপটি মেরে বসে থাকা কিছু দুর্বৃত্ত বিভিন্ন সময়ই সুযোগ খোঁজে বিভিন্ন সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা চালিয়ে আসছে। প্রশাসনের ভিতরেই এই ধরনের লোক আছে যারা বিভিন্ন সাম্প্রদায়িক কর্মকাণ্ডে ইন্ধন যোগাচ্ছে।

এসময় সাম্প্রদায়িক হামলায় জড়িত সকল দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহবান জানান শিক্ষকরা।

আপনার মন্তব্য

আলোচিত