রাবি প্রতিনিধি

২৮ নভেম্বর, ২০১৬ ১৯:৪৮

রাবিতে শিক্ষকদের চেম্বারে হিযবুত তাহরীরের প্রচারপত্র

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষকদের চেম্বারে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের প্রচারপত্র পাওয়া গেছে।

সোমবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষকের চেম্বারে এ প্রচারপত্র দেখতে পাওয়া যায়। তবে কে বা কারা কখন এ প্রচারপত্র দিয়ে যায় তা জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সোমবার বিভিন্ন সময় শিক্ষকরা চেম্বার খোলার সময় একটি সাদা খাম দেখতে পায়। খামের উপরে পত্রের প্রেরকের নাম লেখা রয়েছে, ‘Abdullah, CMO, HT’। ‘বাংলাদেশ রাষ্ট্রের ভিত্তি কি হবে: তথাকথিত মুক্তিযুদ্ধের চেতনার নামে ধর্মনিরপেক্ষতাবাদ নাকি ইসলাম?’- শিরোনামের প্রচার পত্রটিতে সংগঠনটির মিডিয়া অফিসের সাথে যোগাযোগের জন্য মোবাইল নম্বর (০১৭৯৮৩৬৭৬৪০) ও ইমেইল ([email protected]) রয়েছে।

প্রচার পত্রে কুরআনের বিভিন্ন আয়াতের উদাহরণ দিয়ে ধর্মনিরপেক্ষতাদের বিরোধিতা করে শেখ হাসিনা সরকারের সমালোচনা করা হয়। এছাড়া পত্রে আইএসের কর্মকাণ্ডকে ইসলাম বিরোধী উল্লেখ করে গুলশান হামলার সমালোচনা করা হয়। এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের সুযোগ নিয়ে ইসলামী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রশাসনের অপতৎপরতার মাধ্যমে মুসলিমদের আতঙ্কিত করাকে নজিরবিহীন বলে উল্লেখ করা হয়। শেষে কুফর ধর্মনিরপেক্ষতাবাদকে প্রত্যাখ্যান করে বর্তমান সরকারকে অপসারণ করে ইসলামের ভিত্তিতে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা করার আহ্বান জানানো হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্ট্রর অধ্যাপক মজিবুল হক আজাদ খান সাংবাদিকদের বলেন, ‘আমার চেম্বারসহ বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রত্যেকটি শিক্ষকের চেম্বারেই এমন একটি চিঠি দেওয়া হয়েছে। এসব চিঠিগুলো আজ (সোমবার) সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে বিলি করতে পারে। এ বিষয়ে পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পুলিশই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, ‘আমি এখনো পর্যন্ত বিষয়টি জানি না।

আপনার মন্তব্য

আলোচিত