শাবি প্রতিনিধি

২১ ডিসেম্বর, ২০১৬ ১৮:৫৬

ফের বৈঠকে শাবি সিন্ডিকেট

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে ফের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিণ্ডিকেট সভা আহ্বান করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টায় এ সভা শুরু হওয়ার কথা থাকলে সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখার সময় সভা শুরুই হয়নি।

এরআগে সকালে সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় ৬ জানুয়ারি পর্যন্ত বন্ধের সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণার পরই আন্দোলনে নামে শাবির সাধারণ শিক্ষার্থীরা। প্রথমে তারা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে অবস্থান নেয়। প্রায় দেড়ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নিয়ে উপাচার্য ভবনের ফটকে তালা ঝুলিয়ে অবস্থায় নেয় আন্দোলনকারীরা।

সন্ধ্যায় উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়ার কার্যালয়ের বিদ্যুৎ ও ডিশ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় শিক্ষার্থীরা।

সন্ধ্যায় ছয়টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আলোচনায় আসেন রেজিস্টার ইশফাকুল হক। তিনি পুনরায় সিন্ডিকেট সভা আহ্বানের বিষয়টি জানিয়ে শিক্ষার্থীদের কাছে উপাচার্য ভবনের তালা খুলে দেওয়া ও বিদ্যুৎ সংযোগ প্রদানের আহ্বান জানান।

রেজিস্টারের এই আহ্বানে সাড়া দিয়ে তালা খুলে দেয় শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র সারোয়ার তুষার বলেন, পুনরায় সিন্ডিকেট সভা ডাকায় আমরা উপাচার্য ভবনের তালা খুলে দিয়েছি এবং বিদ্যুৎ সংযোগ চালু করেছি। তবে ভবনের সামনে আমাদের অবস্থান অব্যাহত থাকবে। সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত না হলে পুনরায় তালা ঝুলিয়ে দেওয়া হবে।

মঙ্গলবার রাতের ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনার প্রেক্ষিতে বুধবার সকালে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শাবি প্রশাসন। এছাড়া সকাল ৮ টার মধ্যে ছাত্রদের হল ছাড়ারও নির্দেশ দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত