শাবি প্রতিনিধি

২২ ডিসেম্বর, ২০১৬ ২১:১৮

‘জালিয়াতি করে’ শাবির ভর্তি পরীক্ষায় প্রথম, তদন্ত কমিটি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অন্যকে দিয়ে পরীক্ষা দেওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগ ওঠেছে ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটের মানবিক বিভাগে প্রথমস্থান অধিকার করা শিক্ষার্থী মো.হোসাইন রাব্বির বিরুদ্ধে। এ ঘটনার সন্দেহে সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষার্থীর হোসাইন রাব্বি রংপুর ক্যান্ট. পাবলিক কলেজ থেকে ২০১৬ সালে এইচএসসি পাশ করেছেন।

গত মঙ্গলবার সন্দেহের ভিত্তিতে রাব্বিকে প্রাথমিকভাবে জিঙ্গাসাবাদ করা হয়েছে। তবে এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য বুধবার বিকালে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন অধ্যাপক ড. সাজেদুল করিম।

বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আখতারুল ইসলামকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে।  কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ড. সাজেদুল করিম, ড. কবির হোসেন, ড. সাবিনা ইসলাম, ড. জহিরুল ইসলাম, ড. এ এইচ এম বেলায়েত হোসেন ও রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

বেশ কয়েকটি সূত্র ধরে তদন্ত এগিয়ে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. বেলায়েত হোসেন। তিনি বলেন, ‘ছেলেটিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অধ্যাপক ড. সাজেদুল করিম বলেন, ‘তার (রাব্বি) ডকুমেন্টগুলো জমা রাখা হয়েছে। এরপর তাকে ছেড়ে দেওয়া হয়। তবে সে আমাদের ধরা ছোঁয়ার বাইরে নয়। প্রয়োজনীয় সব তদন্ত শেষে প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আপনার মন্তব্য

আলোচিত