শাবিপ্রবি প্রতিনিধি

০৭ ফেব্রুয়ারি , ২০১৭ ১৯:৪১

ছাত্ররা আমাদের ইনপুট: শাবি উপাচার্য

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের ‘মোটিভেশন এন্ড টিম বিল্ডিং’ শীর্ষক কর্মশালা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের পিএমই বিভাগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আত্ম পর্যালোচনা কমিটির সদস্য ড. সাইফুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিএমই বিভাগের বিভাগীয় প্রধান ড. ফরহাদ হাওলাদার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আশরাফুল আলম, আত্ম পর্যালোচনা কমিটির সদস্য ড. শফিকুল আলম, শাহপরান হল প্রভোস্ট শাহেদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ছাত্ররা আমাদের ইনপুট, আর আউটপুট হলো তারা যখন এগিয়ে যাবে। তাদের মান উন্নয়নে প্রতিটি বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে আইকিউএসির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এর মাঝে থাকবে শিক্ষক, কারিকুলাম, দক্ষতা, ছাত্র ইত্যাদি। শিক্ষার্থীদের এক্ষেত্রে আগ্রহ থাকতে হবে।

তিনি বিশ্ববিদ্যালয়ের পাঠ্যক্রমের আন্তর্জাতিক মান রক্ষার উপর গুরুত্বারোপ করে আরো বলেন, আমাদের সিলেবাসের কনটেন্ট কতটুকু আন্তর্জাতিক মান সম্পন্ন তা দেখতে হবে এবং ঐ অনুযায়ী কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস বলেন, আপনারা প্রয়োজনীয় জ্ঞান আহরণ করবেন। সুতরাং এটা নিজেদের বিভাগ মনে করে প্রত্যেককে কাজ করতে হবে। ধীরে ধীরে আমরা আমাদের লক্ষ্যের দিকে এগিয়ে যাব।


আপনার মন্তব্য

আলোচিত