সিলেটটুডে ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০১৭ ২১:১৮

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে এনসিবিই সম্মেলনে ১৭ গবেষণাপত্র উপস্থাপন

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘ন্যাশনাল কনফারেন্স অন বিজনেস এন্ড ইকোনমিকস (এনসিবিই)’ সম্মেলনে ১৭টি গবেষণাপত্র উপস্থাপন করা হয়েছে। দুই দিনব্যাপী এ সম্মেলনে বিভিন্ন বিষয়ের উপর প্রথম দিন ৮টি এবং শেষ দিন ৯টি গবেষণাপত্র উপস্থাপন করেন গবেষকরা। ‘কপিং ইমার্জিং বিজনেস চ্যালেঞ্জ’ এই বিষয়কে প্রতিপাদ্য করে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিকস’র উদ্যোগে বুধবার শুরু হওয়া সম্মেলন গতকাল বৃহস্পতিবার বিকেলে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে চিফ পেট্রোন ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. সালেহ উদ্দিন, কনফারেন্স চেয়ার ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিকসের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক শিবলি রুবায়াত উল ইসলাম। গবেষণাধর্মী এ সম্মেলনের প্রথম দিন আলোচক ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শহিদুল হক, সহকারি অধ্যাপক ড. মো. মিজানুর রজসার। সম্মেলনে শেষ দিনে আলোচক ছিলেন শাবির ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগি অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম ও অর্থনীতি বিভাগের সহযোগি অধ্যাপক ড. মো. সাদিকুন্নবী চৌধুরী।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র লেকচারার জিয়াউর রহমানের সমন্বয়ে সমাপ্তি অধিবেশনে সম্মেলনের আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মো. জামাল উদ্দিন বলেন, এ নিয়ে দ্বিতীয়বারের মতো এনসিবিই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলন গবেষকদের আগামী গবেষণা কাজে অনুপ্রেরণা জোগাবে।

সম্মেলনের প্রথম দিনে বিভিন্ন বিষয়ের উপর সৈয়দ মো. খালেদ রহমান ও মেহেরুল ইসলাম খান, নুর জাহান শিমু, লামিয়া মেহজাবিন, ড. মো. শহিদুল হক ও ইহিত শর্মা, ড. ধনঞ্জয় কুমার ও ড. মো. জাকির হোসাইন, মো, জামাল উদ্দিন, মিহির কান্তি চৌধুরী ও মো. তাহের বিল্লাল খলিফা, উর্মি ঘোষ ও নিশাত আনজুম এবং সাইদুর রহমান, মো. জামাল উদ্দিন ও আহমেদ আশরাফুল করিম সিজান গবেষণাপত্র উপস্থাপন করেন। শেষ দিনে জান্নাতুল ফেরদৌস, আশরাফুজ্জামান ইয়াজদানী রাজু, নিশাত আনজুম ও রফিকুল ইসলাম, সাদিকুল আজাদ, এম এ ওয়াই রাজু ও রাকেউল্লাহ চৌধুরী, ফারহানা ইয়াসমিন লিজা ও সৈয়দ মেহেদি হাসান, মেরিনা আক্তার, সাজেদুল ইসলাম সরকার ও সাইফুল ইসলাম, মাসুদ রানা ও বিউটি নাহিদা সুলতানা এবং উম্মে সাইমা ও কামাল উদ্দিন গবেষণাপত্র উপস্থাপন করেন। সম্মেলনের শেষে অংশগ্রহণকারী সকল গবেষকদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত