শাবি প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি , ২০১৭ ২২:০৮

শাবি শিক্ষক সমিতির নির্বাচনে প্রশাসনের ‘অনৈতিক হস্তক্ষেপের’ অভিযোগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সর্বোচ্চ প্রশাসনের হস্তক্ষেপের অভিযোগ পাওয়া গেছে।  বিশ্ববিদ্যালয়ের 'মহান মুক্তিযুদ্ধের চেতনায়  উদ্ধুদ্ধ শিক্ষক' প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুছ এ অভিযোগ করেন।

বিষয়টি অবগত করতে শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের কাছে একটি চিঠিও দিয়েছেন তিনি।

চিঠিতে বলা হয়, অতীতে এই নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসন কখনোই কোন ধরনের হস্তক্ষেপ করেনি। তাছাড়া সর্বোচ্চ প্রশাসন শুধু নির্বাচনে একটি প্যানেলকে ভোট দেওয়ার জন্য শিক্ষকদের চাপ সৃষ্টির করছে বলেও অভিযোগ করা হয় চিঠিতে।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন এমন অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, অভিযোগের বিষয়টি আমি উপাচার্যকে জানিয়েছি।

নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোস্তাক আহমদও অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন। নির্বাচনে অনৈতিক হস্তক্ষেপ কখনোই কাম্য নয়। এমনটি যাতে না হয় এ জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

এ ব্যাপারে অভিযোগকারী ড. ইউনুছের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

রোববার ( ১২ ফেব্রুয়ারি) শিক্ষক সমিতি'র ২০১৭ কার্যকরী সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ক্লাবে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৫১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

এবারের নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঊদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ, আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ নামে তিনটি প্যানেল প্রতিদ্বন্দিতা করবে। নির্বাচনে ১১ টি পদের বিপরীতে তিন প্যানেলের মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন।

আপনার মন্তব্য

আলোচিত