সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০১৭ ১৪:৪৬

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন সিকৃবির সাত শিক্ষার্থী

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাত মেধাবী শিক্ষার্থী মর্যাদাপূর্ণ প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনিত হয়েছেন। সোমবার (১৩ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এখবর নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

স্বর্ণপদকের জন্য মনোনীত কৃতি শিক্ষার্থীরা হলেন ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স অনুষদের সাবেক ছাত্র এবং বর্তমান মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মতিউর রহমান, একই অনুষদের শিক্ষার্থী এ.এইচ.এম মুছলেহ উদ্দিন, কৃষি অনুষদের সাবেক ছাত্র এবং বর্তমান কৃষি সম্প্রসারণ ও শিক্ষা বিভাগের প্রভাষক মোহাম্মদ রুকুনুজ্জামান, একই অনুষদের শিক্ষার্থী কামরুন্নাহার মৌসুমী, মাৎস্যবিজ্ঞান অনুষদের সাবেক ছাত্র মোঃ আরিফুর রহমান, একই অনুষদের শিক্ষার্থী আরমিনা সুলতানা এবং কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সাবেক ছাত্র, বর্তমান কৃষি অর্থসংস্থান ও ব্যাংকিং বিভাগের প্রভাষক মোঃ রশীদ আহমদ।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাবার খবর ছড়িয়ে পড়লে সিকৃবি ক্যাম্পাসে আনন্দের বন্যা বয়ে যায়। বিভিন্ন অনুষদের শিক্ষকরা এঘটনায় সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দিয়ে আসছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে প্রতিটি অনুষদে সর্বোচ্চ নম্বরপ্রাপ্তরা এই পদকের জন্য মনোনীত হয়ে থাকেন।

আপনার মন্তব্য

আলোচিত