রাবি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০১৭ ২২:০৭

রাবি শিক্ষার্থী সিফাত হত্যার রায় ২৭ ফেব্রুয়ারি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যা মামলার রায় ঘোষণার জন্য ২৭শে ফেব্রুয়ারি দিন ধার্য করেছে আদালত।

গত রোববার (১৩ ফেব্রুয়ারি) এ মামলায় রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. সাঈদ আহম্মেদ রায়ের জন্য এ দিন ধার্য করেন।

এ মামলার চার আসামি হলেন, নিহত সিফাতের স্বামী মো. আসিফ পিসলি, শ্বশুর হোসেন মোহাম্মদ রমজান, শাশুড়ি নাজমুন নাহার নজলী এবং প্রথম ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. জোবাইদুর রহমান। এ মামলায় আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে ২২ জন সাক্ষীর সাক্ষ্য নেয়া হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৯শে মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় আইনজীবী হোসেন মোহাম্মদ রমজানের বাড়িতে গৃহবধূ ওয়াহিদা সিফাতের রহস্যজনকভাবে মৃত্যু হয়। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। প্রথমে সিফাত আত্মহত্যা করেছে বলে তার শ্বশুরবাড়ির লোকজন দাবি করলেও দ্বিতীয় দফার ময়নাতদন্তে সিফাতকে হত্যা করা হয়েছে বলে প্রমাণিত হয়।

এ ঘটনায় ২০১৫ সালের ২রা এপ্রিল মহানগরীর রাজপাড়া থানায় সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার সিফাতের স্বামী, শ্বশুর ও শাশুড়ির নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যৌতুকের দাবিতে হত্যা ও সহায়তা করার অভিযোগে একটি মামলা করেন।

গত বছরের ২৩শে মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আহম্মেদ আলী চারজনের বিরুদ্ধে রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে বাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে গত বছরের ১২ই জুলাই মামলাটি রাজশাহী থেকে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত