রাবি প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি , ২০১৭ ২২:১৪

রুয়েটে ৩৪০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের অনুমোদন

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং অবকাঠামোগত উন্নয়নের জন্য ৩৪০ কোটি ১৩ লাখ টাকার প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রুয়েটের জনসংযোগ দফতর প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গতকাল মঙ্গলবার ঢাকার শের-ই-বাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় রুয়েট উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেয়া হয়। একনেকের সভায় প্রকল্পটি বাস্তবায়নে ৩৪০ কোটি ১৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

রুয়েট সূত্রে জানা যায়, এ প্রকল্পের আওতায় রুয়েটে তিনটি একাডেমিক ভবন, একটি প্রশাসনিক ভবন, একটি ইন্সটিটিউট ভবন, একটি ছাত্রহল ও একটি ছাত্রীহল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পাঁচতলা পর্যন্ত সম্প্রসারণ নির্মাণ করা হবে। প্রকল্পের আওতায় রয়েছে একটি শিক্ষক কোয়ার্টার ও শিক্ষক ডরমিটরি, একটি অফিসার্স কোয়ার্টার, একটি স্টাফ কোয়ার্টার, মেডিকেল সেন্টার ভবন এবং উপাচার্যের বাসভবন নির্মাণ।

এছাড়াও এ প্রকল্পের আওতায় শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যবহারিক ও গবেষণামুলক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বিভিন্ন গবেষণাগারে অত্যাধুনিক সরঞ্জাম স্থাপন করা হবে।

রুয়েটের উন্নয়নে অর্থ বরাদ্দ দিয়ে প্রকল্পে অনুমোদন দেয়ায় উপাচার্য অধ্যাপক ড. মোহা. রফিকুল আলম বেগ প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে রুয়েটকে দেশের মধ্যে সবচেয়ে আধুনিক প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার বিদ্যাপীঠ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

আপনার মন্তব্য

আলোচিত