এমসি কলেজ প্রতিনিধি

২৬ মার্চ, ২০১৭ ২০:০৩

এমসি কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বাংলাদেশের ঐতিহ্যবাহী এমসি বিশ্ববিদ্যালয় কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৬ মার্চ) সকাল ৯টায় কলেজ শহীদ মিনারে কলেজের বিভিন্ন বিভাগ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শুরু হয় স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানমালা।

বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা '১৭ এর আহ্বায়ক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক শামীমা আকতার চৌধুরীর স্বাগত বক্তব্যে কলেজ অডিটোরিয়ামে উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগমের সঞ্চালনা ও কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান।

কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ মহান স্বাধীনতা যুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী লাখো শহীদের স্বপ্নের বাংলা গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদেরকে কাজ করার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বাংলাদেশের ইতিহাসের কালোরাত্রি ২৫শে মার্চকে আন্তর্জাতিকভাবে জাতীয় গণহত্যা দিবস স্বীকৃতির দাবি জানান।

অনুষ্ঠানমালার দ্বিতীয় পর্যায়ে বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার ১৪টি ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে রৌপ্য পদক জয়ী আসিফ-ই-এলাহি, জাতীয় শিক্ষা সপ্তাহের জাতীয় পর্যায়ে স্বর্ণপদকপ্রাপ্ত দেশাত্মবোধক গানে মণিকা রানী দাস, উচ্চাঙ্গ নৃত্যে ঈশিতা দাস ও কবিতা আবৃত্তিতে অদিতি দত্ত ও কলেজের সেরা শিক্ষার্থী সম্মান ক্যাটাগরিতে বিতার্কিক জাহিদুল ইসলামকে সংবর্ধিত করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শেষাংশে গান, আবৃত্তি, নৃত্য ও নাটকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীরা।

আপনার মন্তব্য

আলোচিত