নিজস্ব প্রতিবেদক

১২ এপ্রিল, ২০১৭ ১৬:১৮

শাবি ছাত্রলীগের কমিটি স্থগিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগ এক আদেশে অনির্দিষ্টকালের জন্য এ স্থগিতাদেশ দেয়।

শাবি ক্যাম্পাসে গত ৮ এ্রপ্রিল বহিরাগত এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার ও এর প্রতিবাদকারী দুই সংবাদকর্মীর উপর হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে এ স্থগিতাদেশ দেয়া হয় বলে জানা গেছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন শাবি ছাত্রলীগের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তদন্তের জন্য দুই সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

তিনি আরো জানান, কমিটির সদস্যরা হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সম্পাদক চন্দ্র শেখর মন্ডল এবং প্রচার সম্পাদক সাইফুদ্দীন বাবু। কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান জানান, স্থগিতাদেশ বিষয়টা তারা জেনেছেন। তবে এখনো এ আদেশের কোন প্রতিলিপি তারা পাননি।

প্রসঙ্গত, শনিবার (০৮ এপ্রিল) ফুফাতো ভাইকে নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) বেড়াতে গিয়েছিলেন নগরীর পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পরীক্ষা দেওয়া এক ছাত্রী। বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে উত্যক্তের শিকার হন তিনি। উত্ত্যক্তকারীরা নিজেদের ছাত্রলীগ কর্মী বলে পরিচয় দেয়।

এ ঘটনার প্রতিবাদ করতে গেলে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক। পরে ঘটনা জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের কয়েক সংবাদকর্মী এর সত্যতা জানতে চাইলে মারধরকারী শিক্ষার্থীরা নিজেদের ছাত্রলীগকর্মী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী পরিচয় দেয়। এ সময় তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয় এবং ওই ছাত্রলীগকর্মীরা সাংবাদিকদেরও প্রাণনাশের হুমকি দেয়।

যৌন হয়রানির অভিযোগে ওই ছাত্রী বুধবার সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে শাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থ, ছাত্রলীগ কর্মী মাহমুদুল হক রুদ্র,সাজ্জাদ রিয়াদের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত