নিউজ ডেস্ক

১০ মে, ২০১৫ ২৩:২৮

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত শিক্ষকরা শাস্তির জন্যে প্রস্তুত থাকুন: শিক্ষামন্ত্রী নাহিদ

ভবিষ্যতে তাই প্রশ্নপত্র ফাঁসের সম্ভাবনা নেই এমন উক্তি করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন-পাবলিক পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত শিক্ষকদের চিহ্নিত করা হয়েছে। তিনি তাদের প্রতি সতর্কতা উচ্চারণ করে বলেন- যে কোনো শাস্তি ভোগের জন্য প্রস্তুত থাকুন।

রোববার (১০ মে) হরতাল ও অবরোধে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিয়ে একাডেমিক ক্যালেন্ডার পরিবর্তন বিষয়ে এক সভা শেষে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আরও জানান- প্রশ্নপত্র প্রণয়নের সঙ্গে যারা জড়িত তারা সবাই নজরদারীর মধ্যে রয়েছেন।

তিনি বলেন, প্রশ্ন ফাঁসের ক্ষেত্রে যারা মনিটরিংয়ে ছিলেন, পুলিশ, র‍্যাব, গোয়েন্দা সংস্থাসহ সমস্ত আইন-শৃঙ্খলা বাহিনী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং সর্বত্র গঠিত কমিটির প্রত্যেকেই তৎপর রয়েছেন। বোর্ডগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ করে তাদেরকে তৎপর রাখা হয়েছে।

‘তাই কেউ মনে করবেন না আমরা যাদের ওপর মনিটরিং করছিলাম তারা কোনো রকম ফাঁক পাবেন। তারা প্রতিদিনই আমাদের ক্যামেরায় ধরা পড়ছেন’- জানালেন নাহিদ।

নিজেদের স্বার্থ হাসিলের জন্য সুনাম আছে এমন স্কুলের কিছু শিক্ষকও প্রশ্ন ফাঁসের কুপথ প্রদর্শন করছেন মন্তব্য করে তিনি বলেন, সবাই না হলেও শিক্ষকদের ক্ষুদ্র একটা অংশ পাবলিক পরীক্ষার প্রশ্ন বাইরে সরবরাহ করেন। এমন শিক্ষকদের চিহ্নিত করা হয়েছে। যে কোনো শাস্তি পাওয়ার জন্য তাদের প্রস্তুত থাকতে হবে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ‘যারা আমাদের সমস্ত শিক্ষকদের জন্য কলঙ্ক সৃষ্টি করছেন, তারা দয়া করে হুঁশিয়ার হয়ে যাবেন। এই ধরনের কাজ থেকে বিরত থাকবেন এবং যারা ইতিমধ্যে সে কাজ করে ফেলেছেন তার জন্য জবাবদিহি করার প্রস্তুতি নিন।

আপনার মন্তব্য

আলোচিত