শাবি প্রতিনিধি

২৬ মে, ২০১৭ ২১:৪০

শাবিতে স্পীকার্স ক্লাবের ‘জিআরই’ বিষয়ক কর্মশালা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ‘গ্র্যাজুয়েট রেকর্ড এক্সামিনেশন’ (জিআরই) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ মে) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ কর্মশালাটির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য চর্চা বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পীকার্স ক্লাব।’

‘নো জিআরই, স্কোর ব্যাটার’ স্লোগানে কর্মশালায় জিআরই বিষয়ক সার্বিক দিক-নির্দেশনা এবং বিভিন্ন দেশের স্কলারশীপের সুযোগ তুলে ধরেন জিআরই বিশেষজ্ঞ ও শাবির অর্থনীতি বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী আব্দুল্লাহ মোহাম্মদ সাকিব।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী জিন্নাহ, কৃষি ব্যাংকের সিনিয়র কর্মকর্তা আবুল হোসাইন, সংগঠনের সাবেক সভাপতি রাজীব হোসাইন হীরা, সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম হিমেল, নেছার উদ্দীন, বর্তমান সভাপতি মহিউদ্দিন রুবেল, সাধারণ সম্পাদক মাহির মাহমুদ প্রমুখ।

সংগঠনের সভাপতি মহিউদ্দিন রুবেল জানান, বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় বা গ্র্যাজুয়েশন শেষ করার পর বিদেশে উচ্চ শিক্ষার জন্য অনেকেরই আগ্রহ থাকে। এক্ষেত্রে প্রয়োজন জিআরইতে ভাল স্কোর করা। কিন্তু জিআরইতে প্রিপারেশন নেয়ার ক্ষেত্রে অনেকেই দ্বিধায় ভুগেন ও নানান সমস্যার সম্মুখীন হন। কিভাবে প্রিপারেশন নিলে ভাল স্কোর করা যাবে সে বিষয়ে দিক-নির্দেশনা তুলে ধরা হয় এ কর্মশালায়।

আপনার মন্তব্য

আলোচিত